Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভূমধ্যসাগরে নৌকাডুবি: ৮২ পাকিস্তানির মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
২৩ জুন ২০২৩ ১৫:৫৪

গ্রিক উপকূলে অভিবাসী বহনকারী নৌকা ডুবে মারা যাওয়া ৮২ জন পাকিস্তানির মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই নৌকায় আনুমানিক সাড়ে তিনশো পাকিস্তানি ছিলেন। নৌকায় সবমিলিয়ে সাতশোর বেশি অভিবাসী ছিলেন। শুক্রবার (২৩ জুন) পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ঘটনার হালনাগাদ তথ্য প্রকাশ করেছেন।

গত সপ্তাহে একটি মাছ ধরার ট্রলারে পূর্ব লিবিয়া থেকে ইতালির উদ্দেশে রওয়ানা হন এসব অভিবাসী। ট্রলারটি ভূমধ্যসাগরে গ্রিক উপকূলে ডুবে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ১০৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বাকিদের বেঁচে থাকার সম্ভাবনা কার্যত শূন্য।

শুক্রবার পাকিস্তানের পার্লামেন্টে বাজেট বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জানান, ট্রলারটির ধারণক্ষমতা ৪০০ জনের। কিন্তু এতে সাতশোর বেশি যাত্রী ছিলেন। এর মধ্যে পাকিস্তানি যাত্রী ছিলেন প্রায় সাড়ে তিনশো। মন্ত্রী সতর্ক করে দিয়ে বলেছেন, পাকিস্তানি অভিবাসী মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় বলা হয়েছে, প্রায় সাড়ে সাতশ লোক ২০ থেকে ৩০ মিটার দীর্ঘ মাছ ধরার নৌকাটিতে চড়েছিল। নৌকাটি ১৪ জুন সকালে গ্রিসের দক্ষিণ উপকূল থেকে প্রায় ৫০ মাইল দূরে ডুবে যায়।

সানাউল্লাহ জানিয়েছেন, পাকিস্তানের এখন পর্যন্ত ২৮১টি পরিবার সরকারের সঙ্গে যোগাযোগ করেছে। এ পর্যন্ত ১৯৩টি ডিএনএ নমুনা নেওয়া হয়েছে।

সারাবাংলা/আইই

টপ নিউজ পাকিস্তানি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর