Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুষের টাকাসহ গ্রেফতার দুদক মহাপরিচালকের পিএ রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ জুন ২০২৩ ১৮:৪৯

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালকের (মানিলন্ডারিং) পিএ গৌতম ভট্টাচার্যসহ চারজনকে তিন দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২৪ জুন) বিকেলে আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের দশ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক রুহুল আমীন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীরের আদালত তাদের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন চাকরিচ্যুত পুলিশ কনস্টেবল মো. এসকেন আলী খান, হাবিবুর রহমান ও পরিতোষ মণ্ডল।

গত শুক্রবার মতিঝিলের একটি হোটেল থেকে তাদের গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে মিষ্টির চারটি প্যাকেট, নগদ দেড় লাখ টাকা, চারটি মোবাইল ফোন, দুদকের মনোগ্রাম দেওয়া খাকি রঙের একটি খাম ও দুদকের একটি নোটিশ উদ্ধার করা হয়।

জানা যায়, কথিত দুর্নীতি দমন কমিশনের (দুদক) নামে রাজধানীর বায়তুল মোকাররম এলাকার ব্যবসায়ী আশিকুজ্জামানকে চিঠি দেয় একটি দালাল চক্র। তাকে চক্রটি জানায় যে তার বিরুদ্ধে দুদকে মামলা হয়েছে। মামলা থেকে বাঁচানোর নামে চক্রটি তার কাছে প্রথমে ৫ কোটি ও পরে ২ কোটি টাকা দাবি করে বলে অভিযোগ ওঠে।

পরে চক্রটি ভিকটিমকে মিষ্টির প্যাকেটে টাকা নিয়ে মতিঝিলের একটি হোটেলে আসতে বলে। এ বিষয়ে আগে থেকে গোয়েন্দা নজরদারি করতে থাকা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) লালবাগ বিভাগ এই চক্রের চার সদস্যকে গ্রেফতার করে।

সারাবাংলা/এআই/একে

দুদক মহাপরিচালক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর