Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ হাজার কোটি টাকা পাচার: ৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জুন ২০২৩ ১৪:০১

বরকত ও রুবেল, ফাইল ছবি

ঢাকা: ২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগের মামলায় আলোচিত ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ ৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে সিআইডি। ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে গত ২২ জুন এ চার্জশিট দাখিল করা হয়।

রোববার (২৫ জুন) আদালত সূত্রে চার্জশিট দাখিলের বিষয়টি জানা গেছে। একইসঙ্গে আগামী ৫ জুলাই মামলাটির পরবর্তী কার্যক্রমের জন্য তারিখ ধার্য রয়েছে।

দাখিলকৃত চার্জশিটে রুবেল বরতত ছাড়াও উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশারফ হোসেনের আপন ভাই খন্দকার মোহতেশাম বাবর, তার এপিএস সত্যজিৎ মুখার্জী, ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসিবুর রহমান ফারহান, খোন্দকার মোহতেশাম হোসেন বাবর, এএইচএম ফুয়াদ, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড, মুহাম্মদ আলি মিনার ও তারিকুল ইসলাম ওরফে নাসিম।

জানা যায়, মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ কমিশনার (এএসপি) উত্তম কুমার সাহা ১০ জনকে অভিযুক্ত করে ২০২১ সালের ৩ মার্চ চার্জশিট দাখিল করেন। ওই বছরের ১ সেপ্টেম্বর মামলাটি চার্জগঠন বিষয়ে শুনানির তারিখ জন্য ছিল। কিন্তু সেদিন মামলাটিতে কিছু অসংগতি দেখতে পাওয়ায় আদালত সুয়ো মোটো (স্বতঃপ্রণোদিত) ভাবে সিআইডিকে পুনরায় তদন্তের নির্দেশ দেন।

সেই নির্দেশনা মেনে নতুন করে আরও ৩৭ জনকে আসামি করে মোট ৪৭ জনকে আসামি করে চার্জশিট দিলেন সিআইডি।

দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ২০২০ সালের ২৬ জুন বরকত ও রুবেলের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা দায়ের করেন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ।

সারাবাংলা/এআই/ইআ

চার্জশিট দাখিল


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর