Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙামাটিতে ‘ন্যায়কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর স্থাপন


২৫ জুন ২০২৩ ১৫:৩৯

ছবি: সারাবাংলা

রাঙামাটি: আদালতে আসা বিচারপ্রার্থীদের সুযোগ-সুবিধার জন্য রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে একটি বিশ্রামাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। নির্মাণাধীন টিনশেড এ ভবনের নাম দেওয়া হয়েছে ন্যায়কুঞ্জ।

রোববার (২৫ জুন) সকালে ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারপতি বোরহান উদ্দিন।

বিচারপতি বোরহান উদ্দিন বলেন, প্রধান বিচারপতির নির্দেশনা অনুযায়ী বিশ্রামাগারে বিচারপ্রার্থীদের বসার ব্যবস্থা ও টয়লেট, মায়েদের জন্য আলাদা ব্রেস্ট ফিডিং কক্ষ, সুপেয় পানির ব্যবস্থা এবং একটি মিনি স্টেশনারি দোকান ইত্যাদির ব্যবস্থা রেখে নকশা প্রণয়ন করা হয়েছে।

প্রকল্পটি বাস্তবায়িত হলে জেলা ও দায়রা জজ আদালতে আসা বিচারপ্রার্থী জনসাধারণের ভোগান্তি লাঘব হবে। ফলে আদালতে কাজের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত হবে এবং সেবার মান আরও উন্নত হবে। এ সময় তিনি বিচারকদের সততা, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বাবান জানান বিচারপতি।

রাঙামাটি গণপূর্ত বিভাগের বাস্তবায়নে ৪৮ লাখ ৪৬ হাজার টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। গণপূর্ত বিভাগের রাঙামাটি কার্যালয়ের সহকারী প্রকৌশলী মো. তৌকির হোসাইন বলেন, এটি মূলত আদালতে আসা বিচার ও সেবাপ্রার্থীদের জন্য বিশ্রামাগার হচ্ছে। চারদিকে ইটের তৈরি ও উপরে টিনশেড ঘরের আদলে তৈরি করা হবে।

এসময় জেলা ও দায়রা জজ মো. সহিদুল ইসলাম, জেলাপ্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এইএম ইসমাইল হোসেন, জেলা যুগ্ম ও দায়রা জজ মো. মিল্টন হোসেন, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু হানিফ, জেলা লিগ্যাল এইড অফিসার মো. জুনায়েদ, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. মো.রফিকুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

ন্যায়কুঞ্জ রাঙামাটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর