Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুরব্বি দেশে গণতন্ত্র মানবাধিকার আছে কি— প্রশ্ন স্বপনের

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ জুন ২০২৩ ১৯:৫৫

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা ‘মুরব্বি দেশটিতে’ গণতন্ত্র ও মানবাধিকার আছে কি না জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

রোববার (২৫ জুন) সকালে নগরীর ইপিজেড থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘গণতন্ত্র ও মানবাধিকারের নামে যে মুরুব্বি দেশ বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে, তাদের দেশে তা আছে কি? তাদের কিছু এদেশীয় এজেন্ট, যারা ৭১ সালে আমাদের মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল, তারাই আবারও শত্রুতা শুরু করেছে। আবার আরেকটি একাত্তর সৃষ্টির জানান দিচ্ছে তারা। তাদের আমরা মুক্তিযুদ্ধের পর আঘাত হানতে পারিনি। তবে এবার পাল্টা আঘাত দিতে হবে। তাহলেই অসমাপ্ত মুক্তিযুদ্ধ সম্পন্ন হবে।’

নেতৃত্বের দলাদলি পরিহারের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘যারা যোগ্য তারাই পদ-পদবিতে আসবে।’

সম্মেলনের উদ্বোধন করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান বক্তার বক্তব্য রাখেন।

স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সম্মেলনে ইপিজেড থানা আওয়ামী লীগের আহবায়ক হারুনুর রশিদের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আবু তাহেরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, নগর কমিটির সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী, সাংসদ এম এ লতিফ, কার্যনির্বাহী সদস্য কামরুন হাসান বুলু, মো. ইলিয়াছ, আবু তাহের, আসলাম হোসেন, জিয়াউল হক সুমন, ফরিদ আহমদ বাবর, শামসুল আলম, সেলিম আফজল এবং শারমিন সুলতানা ফারুক।

বিজ্ঞাপন

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপস্থিত কাউন্সিলরদের সমর্থনে সুলতান নাছির উদ্দীনকে সভাপতি ও সেলিম আফজলকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করা হয়।

সারাবাংলা/আরডি/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর