Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সন্দ্বীপে নৌবাহিনীর ৭২ ব্যারাক হাউস হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জুন ২০২৩ ২১:২২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের স্বন্দীপে গৃহহীন ও ছিন্নমূল মানুষের জন্য নির্মিত ৭২টি পাকা ব্যারাক হাউস স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

রোববার (২৫ জুন) স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসকের প্রতিনিধি এবং উপজেলা কর্মকর্তা সম্রাট খীসা আনুষ্ঠানিকভাবে নৌবাহিনীর নির্মিত আবাসন ব্যারাক হাউসগুলো বুঝে নেন।

এ সময় নৌবাহিনীর প্রতিনিধি লেফট্যানেন্ট কমান্ডার এম তৌহিদুল ইসলাম ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিকনির্দেশনায় ও সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে এ ব্যারাক হাউসগুলো নির্মাণ করা হয়েছে।

প্রতিটি ব্যারাক হাউসে পাঁচটি করে ৩৬০টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। রয়েছে আলাদা আলাদা রান্নাঘর ও শৌচাগার।

উল্লেখ্য, এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাগেরহাট, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, চট্টগ্রাম, নোয়াখালী ও কক্সবাজার জেলায় মোট ২২৫টি প্রকল্পে ৪ হাজার ৪০৮টি ব্যারাক হাউস নির্মাণ শেষে স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে নৌবাহিনী। এসব ব্যারাক হাউসে আশ্রয় পেয়েছে ৩৩ হাজার ৪০৫টি গৃহহীন পরিবার।

এছাড়া বর্তমানে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের অধীন ভোলা জেলার লালমোহন উপজেলায় ১২টি ও সন্দ্বীপ উপজেলায় ১৩৬টি এবং কমান্ডার খুলনা নৌ অঞ্চলের অধীন ১৩২টি প্রকল্পের নির্মাণ।

সারাবাংলা/আইসি/একে

নৌবাহিনী ব্যারাক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর