Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দেশবাসী একদফা আন্দোলনের জন্য প্রস্তুত’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ জুন ২০২৩ ১৭:২৬

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তারা এখন জালিম সরকারের হাত থেকে মুক্তি চায়। এখন আর কোনো প্রতিবাদ নয়, সব অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সরকার পতনের লক্ষ্যে এক দফা আন্দোলনের জন্য দেশবাসী এখন প্রস্তুত।

সোমবার (২৬ জুন) রাজধানীর মোহাম্মদপুরের শংকরের জাফরাবাদে মাদ্রাসার এতিম বাচ্চাদের মাঝে ঈদ সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

আবদুস সালাম বলেন, ‘এ সরকারের আমলে দেশ ও জনগণ কিছুই নিরাপদ নয়। নিজ স্বার্থে এ সরকার দেশের স্বার্থ বিলিয়ে দিয়েছে। গণতন্ত্রকে বন্দি রেখে দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। এরা জাতিকে শোষণ করছে। সারা বিশ্বের কাছে এ জাতিকে হেয় প্রতিপন্ন করেছে।’

তিনি বলেন, ‘বিএনপির আন্দোলন ক্ষমতায় যাওয়ার আন্দোলন নয়। জনগণের ভোটাধিকার ও বাকস্বাধীনতা ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করছে। আর আন্দোলনে স্বৈরাচারী সরকারের দোসর ছাড়া সকল দেশপ্রেমিক রাজনৈতিক দল এক হয়েছে। এবারের লড়াই ১৮ কোটি মানুষকে মুক্ত করার লড়াই।’

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা মহানগর উত্তর বিএনপি নেতা সোহেল রহমান, অ্যাডভোকেট আক্তার হোসেন, আদাবর থানা আহবায়ক নাসির উদ্দিন, যুগ্ম আহবায়ক মনোয়ার হোসেন জীবন, মোহাম্মদপুর থানা যুগ্ম আহবায়ক জামাল হোসেন টুয়েল, দেলোয়ার হোসেন মামুন, বিএনপি নেতা সফিক ভূঁইয়া, মোতাহার হোসেন, আজমিন জাফর ইকবাল তালুকদারসহ মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলানগর থানা বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এজেড/ এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর