Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেড়েছে ঘরমুখী মানুষের চাপ, যানজট নেই ৩ মহাসড়কে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ জুন ২০২৩ ১৩:৩৩

ছবি: সারাবাংলা

গাজীপুর: ঈদুল আজহা উপলক্ষে প্রিয়জনের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে ঘরমুখী সাধারণ মানুষ। এতে চাপ বাড়তে শুরু করেছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও ঢাকা-সিলেট মহাসড়কে। তবে চাপ বাড়লেও এই তিন মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

মঙ্গলবার (২৭ জুন) সকাল থেকেই এসব মহাসড়কে যাত্রীদের চাপ বাড়তে দেখা যায়। তবে অন্যান্য বছরের তুলনায় এবার যানজট নেই বললেই চলে। ঈদে নির্বিঘ্নে চলাচল করতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন চালক ও যাত্রীরা। রাজধানীর হাউজবিল্ডিং থেকে চেরাগআলী পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ফ্লাইওভারের কিছু অংশ চালু হওয়ায় এবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট হবে না বলে আশা করছেন চালকরা।

বিজ্ঞাপন

গাজীপুরে ছোট-বড় মিলিয়ে প্রায় দুই হাজার শিল্প-কারখানা রয়েছে। এসব কারখানায় কাজ করেন কয়েক লাখ শ্রমিক। এদের মধ্যে প্রায় সবাই ঈদের ছুটিতে বাড়ি যাবেন। মঙ্গলবার থেকে এসব কারখানা পর্যায়ক্রমে ছুটি হওয়ার কথা রয়েছে।

সব শিল্প-কারখানা ছুটি হলে গাজীপুর থেকে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলে ঘরমুখো মানুষের চাপ অনেকাংশে বেড়ে যাবে। এই সুযোগকে কাজে লাগিয়ে পরিবহন শ্রমিকরা বেশি ভাড়া আদায় করতে পারেন বলে শঙ্কা প্রকাশ করেছেন অনেকে। তাই অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি তদারকির দাবি জানিয়েছেন যাত্রীরা।

গাজীপুরের চন্দ্রা মোড়ে কথা হয় রিফাত হোসেন ফাহিমের সঙ্গে, যাবেন সিরাজগঞ্জ। তিনি সারাবাংলাকে বলেন, ‘গতকাল সোমবার (২৬ জুন) অফিস করেছি। আজ (মঙ্গলবার) থেকে অফিস বন্ধ দিয়েছে। তাই দেরি না করে আগেভাগে বাড়ি চলে যাচ্ছি। সকল অফিস বন্ধ হয়ে গেলে তখন বাড়ি যেতে অনেক ভোগান্তির স্বীকার হতে হয়। তবে সবচেয়ে আনন্দের বিষয় এবার কোথাও তেমন যানজট নেই।’

বিজ্ঞাপন

পরিবহন চালক পারভেজ হোসেন বলেন, ‘গাজীপুরে দু’টি ফ্লাইওভার ঈদের আগে খুলে না দিলে যানজটে পড়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হতো। যাত্রীদের পাশাপাশি আমাদেরও অনেক কষ্ট করতে হতো। চন্দ্রা মোড়ে একটু ধীরগতি আছে, তবে আগের মতো ঘণ্টার পর ঘণ্টা একস্থানে বসে থাকতে হচ্ছে না।’

সারাবাংলা/টিকে/এনএস

ঈদুল আজহা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ঢাকা-সিলেট মহাসড়ক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর