Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ জুন ২০২৩ ০৯:২৫

টাঙ্গাইল: মহাসড়কে ঈদকে‌ন্দ্রিক গা‌ড়ির চাপ বাড়ায় ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ঢাকা-টাঙ্গ‌াইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ২৫ কিলো‌মিটার এলাকাজুড়ে যানজ‌ট লেগেছে।

বুধবার ভোর রাত ৪টা থেকে বঙ্গবন্ধু সেতু‌র পূর্বপাড় থেকে টাঙ্গাইলের সদর উপজেলার রাবনা বাইপাস পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (২৯ জুন) সকালে এর কারণ হিসেবে পু‌লিশ কর্মকর্তারা জা‌নিয়েছেন, মহাসড়কে পরিবহনের সংখ‌্যা বৃ‌দ্ধি, সেতুর ওপরে পরপর দুর্ঘটনা, গাড়ি বিকল হওয়া, দফায় দফায় টোল আদায় বন্ধ এবং চালকদের বেপরোয়াভা‌বে গাড়ি চালানোর কারণে এই যানজটের সৃ‌ষ্টি হয়েছে।

মহাসড়কে যানজটের কার‌ণে বিপাকে পড়েছেন ঘরমুখো মানুষ। বিশেষ ক‌রে যারা বাস না পে‌য়ে খোলা ট্রাক ও পিকআপযো‌গে বা‌ড়ি‌ ফির‌ছেন, বৃষ্টির কার‌ণে তারা বে‌শি বিপা‌কে প‌ড়ে‌ছেন।

জানা গেছে, বুধবার ভোরে বঙ্গবন্ধু সেতুর ওপর সংঘর্ষ ও এক পিকআপ গাড়ি বিকল হয়। পিকআপটি সরাতে এক ঘণ্টার ওপরে সময় লাগে। এতে ভোর রাত ৪টা ১৫ থেকে ৪টা ৫৩ পর্যন্ত টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। এর আগেও কয়েক বার টোল আদায় বন্ধ রাখা হয়। এতে যানজট শুরু হয় মহাসড়‌কে।

খোলা ট্রাকে প‌রিবার নিয়ে যাওয়া গন্তব্যে যাওয়া মোশারফ হোসেন বলেন, ‘বাস না পেয়ে ট্রাকে উঠে‌ছি কিন্তু বৃ‌ষ্টি বিপাকে ফেলেছে। এই বৃ‌ষ্টি হচ্ছে, এই হচ্ছে না। রাতে গা‌ড়িতে উঠে‌ছি কোনাবা‌ড়ি থেকে, এখন সকাল ৭টা বাজে এলেঙ্গাতে আছি।’

বাসের চালকরা জানান, ঢাকা থে‌কে যানজট ঠেলে আসতে‌ছি। মহাসড়‌ক চার‌ লেন হ‌লেও এলেঙ্গার যানজট মহাসড়কে গি‌য়ে ঠেকেছে।

এলেঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদ হাসান বলেন, ‘সেতুর ওপর ও মহাসড়কে দুর্ঘটনার কারণে যানজট শুরু হয়। গাড়ির টান শুরু হয়েছে আশা করি দ্রুত সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

টপ নিউজ ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক যানজট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর