Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজও সীমিত পরিসরে চলছে ব্যাংক লেনদেন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ জুন ২০২৩ ১৩:২১

ঢাকা: পবিত্র ঈদুল আজহার উপলক্ষে সরকারি ছুটির মধ্যে আজ বুধবার (২৮ জুন) তৈরি পোশাক শিল্প ও কোরবানি হাটসংলগ্ন এলাকায় ব্যাংকের কিছু শাখা খোলা রয়েছে। সকাল ১০টা থেকে শুরু হওয়া এই লেনদেন চলবে দুপুর ২টা পর্যন্ত।

মূলত রফতানি বিল বিক্রয় ও শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীর বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে কিছু ব্যাংকের শাখা খোলা।

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনায় বলা হয়, আসন্ন ঈদুল আজহার আগে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রফতানি বিল বিক্রয় ও উক্ত শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ২৭ ও ২৮ জুন সরকারি ছুটির দিন সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে। এসব এলকার মধ্যে রয়েছে- ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে পোশাক শিল্প এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকের শাখাসমূহ।

সীমিত ব্যাংক লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। আর লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংক খোলা থাকবে বিকেল ৩টা পর্যন্ত।

এছাড়া সমুদ্র, স্থল ও বিমান বন্দর এলাকায় (বন্দর ও কাস্টমস) অবস্থিত ব্যাংকের শাখা, উপ-শাখা ও বুথগুলো সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা চালু রাখার বিষয়ে স্থানীয় প্রশাসনসহ বন্দর কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে নির্দেশনায়।

সারাবাংলা/জিএস/এমও

ব্যাংক লেনদেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর