Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শোলাকিয়ায় ঈদের জামাত ৯টায়, মুসুল্লি পরিবহনে বিশেষ ট্রেন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ জুন ২০২৩ ০৮:০৬

ঢাকা: দেশের সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে। এবার ঐতিহাসিক এ মাঠে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ঈদগাহ পরিচালনা কমিটি। আশপাশের জেলা থেকে যাতে মুসল্লিরা এ জামাতে অংশ নিতে পারেন সেজন্য দু’টি বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে।

ট্রেন দু’টি ঈদের দিন বৃহস্পতিবার (২৯ জুন) ভৈরব ও ময়মনসিংহ স্টেশন থেকে ছেড়ে যাবে। ময়মনসিংহ স্টেশন থেকে ভোর ৫টা ৪৫ মিনিটে ট্রেনটি ছেড়ে যাবে কিশোরগঞ্জের উদ্দেশ্যে। শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার পর একটি ট্রেন কিশোরগঞ্জ স্টেশন থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

বিজ্ঞাপন

এসময় ময়মনসিংহ, কিশোরগঞ্জ রুটের শম্ভুগঞ্জ, বিসকা, গৌরীপুর, বোকাইনগর, ঈশ্বরগঞ্জ, সোহাগী, আঠারবাড়ী, নান্দাইল রোড, মুসুল্লি, নীলগঞ্জ স্টেশনে যাত্রাবিরতি দেবে।

আর ভৈরব জংশন থেকে সকাল ছয়টায় আরেকটি ঈদ স্পেশাল ট্রেন কিশোরগঞ্জ অভিমুখে ছেড়ে সকাল আটটায় পৌঁছাবে। নামাজ শেষে আবার দুপুর ১২টায় কিশোরগঞ্জ ছেড়ে বেলা দুইটায় ভৈরব পৌছাবে। পথে কালিকাপ্রসাদ, ছয়সুতি, হালিমপুর, মানিকখালী, গচিহাটা ও যশোদল স্টেশনে যাত্রাবিরতি করবে।

উল্লেখ্য, শোলাকিয়া ঈদগাহের রেওয়াজ অনুযায়ী বন্দুকের ফাঁকা গুলির মাধ্যমে সকাল ৯টায় ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে। এ ঈদ জামাতে যেন ময়মনসিংহ, ভৈরবসহ আশে পাশের মুসুল্লিরা অংশ নিতে পারে, সে জন্য প্রতি বছর ঈদে দু’টি বিশেষ ট্রেন চালু করে আসছে বাংলাদেশ রেলওয়ে।

সারাবাংলা/জেআর/এমও

ঈদের জামাত শোলাকিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর