Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই সিটিতে ৬২টি ওয়ার্ডে শতভাগ বর্জ্য অপসারণ

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ জুন ২০২৩ ২১:৩৯

ঢাকা: রাত আটটা পর্যন্ত রাজধানী ঢাকার দুই সিটি করপোরেশনের ১৪৫টি ওয়ার্ডের মধ্যে ৬২টিতে কোরবানি পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। অর্থাৎ, দুই সিটিতে শতকরা হিসেবে প্রায় ৪৩ ভাগ এলাকা পুরোপুরি বর্জ্যমুক্ত হয়েছে। এখনও বাকি আছে প্রায় ৫৭ ভাগ এলাকা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৭৫টি ওয়ার্ডের মধ্যে ৩০টির শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। অন্যদিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসির) ৭৫টি ওয়ার্ডের মধ্যে ৩২টির শতভাগ বর্জ্য অপসারণ হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ জুন) দুই সিটি করপোরেশনের পৃথক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের শতভাগ বর্জ্য অপসারণ করা ওয়ার্ডগুলো হলো – ১, ২,৩, ৯, ১০, ১৩, ১৬, ১৮, ২১, ২৪, ২৬, ২৮, ৩০-৩২, ৩৫-৩৮, ৪১, ৪৩, ৫০-৫৩, ৫৬, ৫৭, ৬৯, ৭২ ও ৭৫ নম্বর ওয়ার্ড।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে শতভাগ বর্জ্য অপসারণ হওয়া ওয়ার্ডগুলো হলো- ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ১৭, ১৯, ২২, ২৩, ২৪, ১০, ১১, ১২, ২৬, ২৭, ২৮, ৩২, ৫১, ৫২, ৫৩, ৫৪, ৪৪, ৪৫, ৪৬, ৩৯, ৩৭, ৩৮, ৪১ ও ৪২ নম্বর ওয়ার্ড।

আজ বৃহস্পতিবার (২৯ জুন) বিকেলে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ সময় তিনি নানা দিকনির্দেশনা দেন এবং গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।  মেয়র নর্দমা ও যত্রতত্র বর্জ্য না ফেলে থলেতে (ব্যাগে) বর্জ্য সংরক্ষণ করে তা করপোরেশন নির্ধারিত ব্যক্তির কাছে দেওয়ার অনুরোধ জানান।

অন্যদিকে দুপুরে ১৩ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত মিরপুরের মনিপুর সিদ্দিকীয়া মাদরাসায় বর্জ্য অপসারণ কার্যক্রম উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। পরবর্তীতে তিনি নিজে ঘুরে ঘুরে বিভিন্ন ওয়ার্ডের বর্জ্য অপসারণ কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

বিজ্ঞাপন

এছাড়াও পাঁচ জন কর্মকর্তার সমন্বয়ে গঠিত পাঁচটি গ্রপ ডিএনসিসির দশটি অঞ্চলে কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন ও তদারকি করছে।

সারাবাংলা/আরএফ/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর