Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করাই আমার লক্ষ্য: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
২ জুলাই ২০২৩ ১১:৫২

ঢাকা: দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা এটাই আমার লক্ষ্য। আমার বাবা যে কাজটা শুরু করেছিলেন, সেটা সম্পূর্ণ করা— বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২ জুলাই) সকাল ৯টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের শুরুতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা এটাই আমাদের লক্ষ্য। আমার বাবা যে কাজটা শুরু করেছিলেন, সেটা সম্পূর্ণ করা। আমার বাড়ি আমার খামার, কমিউনিটি ক্লিনিক, ডিজিটাল বাংলাদেশ, সামাজিক নিরাপত্তাসহ বিভিন্ন কর্মসূচিস মাধ্যমে আমরা দেশ পরিচালনা করে ২০০৯’এ সরকার গঠন করে এপর্যন্ত সাড়ে চৌদ্দ বছরে কিন্তু বাংলাদেশটা বদলে গেছে, এটা স্বীকার করতেই হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘প্রত্যেকটা গ্রাম এখন আর গ্রাম নাই। আমরা শতভাগ বিদ্যুৎ দিয়েছি। রাস্তাঘাটের উন্নতি করে, সব জায়গায় আজ একটা উন্নয়ন করতে পেরেছি। আন্তর্জাতিক ভাবেও বাংলাদেশকে উন্নয়নের রোলমডেল বলে সবাই, কিন্তু এটা করতে পারতাম না যদি টুঙ্গিপাড়াবাসী আর কোটালীপাড়াবাসী আমার সব দায়িত্বটা না নিতেন।’

এজন্য নিজ নির্বাচনী এলাকার জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘তার কারণ আমাদের সব এমপিদের যার যার নিজের কনেসটেনসি নিয়ে ব্যস্ত থাকতে হয়। আর আমার ৩০০টি নিয়ে ব্যস্ত থাকতে হয়। তারপর রাষ্ট্রীয় কাজ, কারণ আজ দেশের উন্নয়ন যে করতে পেরেছি আমি যদি সময় দিতে না পারতাম তাহলে এর কাজ হতো না। কারণ একটা দেশের উন্নয়ন করতে হলে দেশটাকে জানতে হয়। আমার সৌভাগ্য যে আমি ১৯৮১ সালে দেশে আসার পর প্রত্যন্ত অঞ্চলে ঘুরেছি। বাংলাদেশের বোধ হয় কোনো অঞ্চল আমার বাদ নাই। মাইলের পর মাইল কাদাপানি ভেঙে পায়ে হেঁটেছি, নৌকা, সাম্পান মাছের ট্রলার, ভ্যান, ডিঙ্গি নৌকা সবকিছুতেই কিন্তু আমার চড়ার অভিজ্ঞতা আছে। এইভাবেই বাংলাদেশ ঘুরেছি। বাংলাদেশের অবস্থা দেখেছি। সেই সাথে বুঝে বুঝে কর্মসূচি নিয়ে আজকে বাংলাদেশকে একটা জায়গায় আমরা নিয়ে আসছি।’

এর আগে, দুই দিনের সফরে টুঙ্গিপাড়ায় অবস্থান করা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নিজ বাড়ি থেকে হেঁটে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌঁছান। এরপর তিনি নিজ উপজেলার স্থানীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের বিভিন্ন কথাবার্তা শোনেন প্রধানমন্ত্রী।

গতকাল শনিবার প্রধানমন্ত্রী কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ায় তার দুদিনের সফরের অংশ হিসেবে তার সরকারি বাসভবন গণভবন থেকে তিন ঘণ্টার সড়কপথে পদ্মা সেতু পার হয়ে কোটালীপাড়ায় পৌঁছান। এ সময় প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক উপদেষ্টা ও একমাত্র ছেলে সজীব ওয়াজেদ জয় তার সঙ্গে ছিলেন। তার সফরকে কেন্দ্র করে গোটা গোপালগঞ্জে উৎসবের আমেজ বিরাজ করছে। বর্ণিল পোস্টার, ব্যানার ও প্ল্যাকার্ডে সেজেছে পুরো এলাকা এবং জেলাজুড়ে বিরাজ করছে আনন্দঘন পরিবেশ।

আজ বিকাল ৩টায় তিনি সড়ক পথেই ঢাকার উদ্দেশে যাত্রা করবেন। পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে তিনি সড়ক পথেই টুঙ্গিপাড়া যাওয়া আসা করছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী এবারও পদ্মা সেতু হয়ে সড়ক পথে সম্পন্ন নিজ এলাকায় সফর করেন।

সারাবাংলা/এনআর/এমও

দেশের মানুষ প্রধানমন্ত্রী ভাগ্য পরিবর্তন


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

মূল্যবোধ রক্ষায় সচেতনতা জরুরি
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৯

সম্পর্কিত খবর