Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেত্রকোনায় নদ-নদীর পানি বিপৎসীমার ওপরে, ৮ ইউনিয়ন প্লাবিত

স্পেশাল করেসপন্ডেন্ট
২ জুলাই ২০২৩ ১৬:২৭

ঢাকা: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর টানা বৃষ্টিতে ময়মনসিংহের নেত্রকোনা জেলার কলমাকান্দা উদাখালী নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। রোববার (২ জুলাই) দুপুর দেড়টার দিকে ওই নদীর কলমাকান্দা ডাকবাংলো পয়েন্টে পানি বেড়ে বিপৎসীমার ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড।

এ ছাড়া জেলার দুর্গাপুরের সোমেশ্বরী, সদর ও বারহাট্টা উপজেলার কংস, খালিয়াজুরির ধনুসহ বিভিন্ন ছোট-বড় নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে।

বিজ্ঞাপন

বুধবার (২৮ জুন) থেকে নেত্রকোনাসহ ভারতের চেরাপুঞ্জিতে ব্যাপক বৃষ্টি হওয়ার কারণে নেত্রকোনার দুর্গাপুর ও জারিয়াঝাঞ্জাইল স্টেশনে ২৭০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে। ফলে জেলার ছোট-বড় সব নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে।

এর মধ্যে শনিবার কলমাকান্দায় উদ্দাখালী নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেছে। এ ছাড়া ওই উপজেলার মহাদেব নদ, বৈঠাখালী, মঙ্গলেশ্বরী ও গণেশ্বরী নদীর পানি বেড়ে উপজেলার আটটি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে।

বেশ কিছু ঘরবাড়ি, রাস্তাঘাট ও কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে পানি উঠেছে বলে জানা গেছে। আরও জানা গেছে, সড়কের বাউসাম বাজার এলাকার কিছু অংশ পানিতে ভেঙে গেছে। লোকজনদের ঝুঁকি নিয়ে ওই ভাঙা অংশ হেঁটে পার হতে হচ্ছে।

সারাবাংলা/জেআর/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর