Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-১৭ আসনে অনিয়ম ঠেকাতে ইসির ‘নির্বাচনী তদন্ত কমিটি’

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জুলাই ২০২৩ ১২:২৮

ঢাকা: ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিচার বিভাগীয় ‘নির্বাচনী তদন্ত কমিটি’ গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই কমিটি যেকোনো অনিয়মের তদন্ত সাপেক্ষে শাস্তি দিতে ইসির কাছে সুপারিশ করবে।

সোমবার (৩ জুলাই) সকালে ইসির আইন শাখার উপসচিব মো. আব্দুছ সালাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নির্বাচন কমিশন থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে একাদশ জাতীয় সংসদের শূন্য ঘোষিত ঢাকা-১৭ আসনের নির্বাচন উপলক্ষে নির্বাচন-পূর্ব অনিয়ম প্রতিরোধে ও নিয়ন্ত্রণের লক্ষ্যে নির্বাচনী তদন্ত কমিটি গঠন করা হলো।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ছিল ২৫ জুন। প্রতীক বরাদ্দ হয়েছে ২৬ জুন এবং আগামী ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে এই আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ হবে।

ঢাকা-১৭ আসনে সাত জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত (নৌকা), জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান (লাঙল), বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন (ডাব), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন (ছড়ি), জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান (গোলাপ ফুল) ও তৃণমূল বিএনপি’র শেখ হাবিবুর রহমান (সোনালী আঁশ) এবং আশরাফুল ইসলাম ওরফে হিরো আলম একতারা প্রতীক নিয়ে নির্বাচন করবেন।

এর আগে, গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠানের (ফারুক) মৃত্যু হলে আসনটি শূন্য হয়।

সারাবাংলা/জিএস/এমও

ঢাকা-১৭ আসন নির্বাচনী তদন্ত কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর