Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্ঘটনার কবলে বন্দরের জাহাজ, ভেসে গেল ৩ কনটেইনার

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ জুলাই ২০২৩ ১৯:৫১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বন্দর থেকে আমদানি পণ্যবোঝাই কনটেইনার নিয়ে পানগাঁও নৌ টার্মিনালে যাবার পথে বঙ্গোপসাগরে একটি জাহাজ আংশিক ডুবে গেছে। জাহাজ থেকে তিনটি কনটেইনার পড়ে সাগরে ভেসে গেছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। দুর্ঘটনার কারণ ও ক্ষয়ক্ষতি অনুসন্ধানে ‍দুই সদস্যের কমিটি করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল ১১টার দিকে ভাসানচরের অদূরে গভীর সাগরে জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে আংশিক ডুবে যায় বলে জানান বন্দর কর্তৃপক্ষের সচিব মো.ওমর ফারুক।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা জানান, চট্টগ্রাম বন্দরের নিজস্ব এমভি পানগাঁও এক্সপ্রেস নামে জাহাজটি ভাড়ায় নিয়ে পণ্য পরিবহন করছিল নগরীর আগ্রাবাদের সী গ্লোরি শিপিং এজেন্সিস নামে একটি প্রতিষ্ঠান। বৃহস্পতিবার জাহাজটি ৯৬টি আমদানি কনটেইনার নিয়ে ঢাকার কেরাণীগঞ্জে পানগাঁও নৌ টার্মিনালে যাচ্ছিল। ভাসানচরের অদূরে গিয়ে জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে।

বন্দরের সচিব ওমর ফারুক সারাবাংলাকে বলেন, ‘আংশিক ডুবে গিয়ে জাহাজ থেকে তিনটি কনটেইনার ভেসে গেছে। তবে নাবিকদের নিরাপদে ফিরিয়ে আনা হয়েছে। সী গ্লোরি এজেন্সির পক্ষ থেকে আমাদের অবহিত করার পর কাণ্ডারি টাগবোট দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। জাহাজে থাকা কনটেইনারগুলোকে সেখান থেকে অপসারণের চেষ্টা চলছে। এরপর দুর্ঘটনাকবলিত জাহাজটি ডকে ফেরত আনা হবে।’

এদিকে, মার্কেন্টাইল মেরিন ডিপার্টমেন্টের প্রধান প্রকৌশলী (শিপ সার্ভে) রফিকুল ইসলামকে প্রধান করে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বন্দর কর্তৃপক্ষ। কমিটিতে বন্দরের সহকারী হারবার মাস্টার ক্যাপ্টেন মো. মোস্তাহিদুল ইসলামকে সদস্য করা হয়েছে।

বিজ্ঞাপন

কমিটিকে দুর্ঘটনার কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণ করে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন সচিব ওমর ফারুক।

সারাবাংলা/আরডি/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর