Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোহেল রানার জামিন আরও ৬ মাস স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২৩ ১৫:১৬

ঢাকা: সাভারে ২০১৪ সালে রানা প্লাজা ধস ও হতাহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ভবনটির মালিক সোহেল রানার জামিন বিষয়ে শুনানি ছয় মাসের জন্য মুলতবি রেখেছেন আপিল বিভাগ। এই ছয় মাস তার জামিন স্থগিত থাকবে বলে আদেশে বলা হয়েছে।

সোমবার (১০ জুলাই) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। আদালতে সোহেল রানার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এস এম শাহজাহান।

বিজ্ঞাপন

এর আগে, গত ৮ মে রানা প্লাজা ধস ও হতাহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ভবনটির মালিক সোহেল রানাকে হাইকোর্টের দেওয়া জামিন আগামী ১০ জুলাই পর্যন্ত স্থগিত করেন আপিল বিভাগ। ওইদিন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

তারও আগে, গত ৯ এপ্রিল সোহেল রানার জামিন আজকের (৮ মে) দিন পর্যন্ত স্থগিত করে আদেশ দেন চেম্বার জজ আদালত। রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি আবু জাফর সিদ্দিকী এই আদেশ দেন।

ওই দিন আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পি ও সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম। সোহেল রানার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী কামরুল ইসলাম।

রানা প্লাজা ধস ও হতাহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ভবনটির মালিক সোহেল রানাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুন এ আবেদন করেন।

গত ৬ এপ্রিল এ বিষয়ে জারি করা রুল যথাযথ করে বিচারপতি আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নুরুউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রানাকে জামিন দেন।

বিজ্ঞাপন

২০১৩ সালের ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন রানা প্লাজা (১০ তলা ভবন) ধসে ১ হাজার ১৩৬ জন মানুষ নিহত হয়। এ ঘটনার পাঁচ দিন পর ২৯ এপ্রিল ভারতে পালিয়ে যাওয়ার পথে সোহেল রানাকে যশোরের বেনাপোল থেকে গ্রেফতার করা হয়।

সারাবাংলা/কেআইএফ/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর