Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘যারা নাক গলাচ্ছেন, তাদের দেশে নির্বাচন কীভাবে হয় জানতে চাই’

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২৩ ১৯:৪৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘নির্বাচন কীভাবে হবে সেই সিদ্ধান্ত নেবে দেশের জনগণ, সরকার এবং নির্বাচন কমিশন। যেসব ক্ষমতাধর দেশ বাংলাদেশের নির্বাচন ও অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাচ্ছে, তাদের দেশে নির্বাচন কীভাবে হয় সেটা আমরা জানতে চাই। বাংলাদেশের ক্ষেত্রে তাদের এই নাক গলানো আগ্রাসন ও সম্প্রসারণবাদী নীলনকশার প্রতিফলন।

রোববার (৯ জুলাই) রাতে নগরীর লালখান বাজারে আওয়ামী লীগের অঙ্গ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনের প্রাক প্রস্তুতির অংশ হিসেবে এ সভা হয়েছে।

আ জ ম নাছির বলেন, ‘আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। বিএনপি বারবার আন্দোলনের ডাক দেয়, সরকার পতনের তারিখ ঘোষণা করে, কিন্তু পরে আবার কোথায় হারিয়ে যায়। তাদের দূরভিসন্ধি কখনও সফল হয়নি, হবে না। আন্দোলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের জন্ম ও উত্থান হয়েছে। আওয়ামী লীগকে কখনোই আন্দোলনের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা যায়নি।’

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘মানুষের ঘরে ঘরে গিয়ে বর্তমান সরকারের সাফল্যের বার্তা পৌঁছে দেন। তাহলে কোনো নির্বাচনে আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না।’

উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চু বলেন, ‘নির্বাচন আচরণবিধি অনুযায়ী এখনো প্রকাশ্যে ভোট চাওয়া ও নির্বাচনি প্রচারণার সুযোগ নেই। তবে ব্যক্তিগত পর্যায়ে ও ঘরে ঘরে গিয়ে আমরা ভোটারদের সাথে কথা বলে তাদের মন জয় করতে পারি। এক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যমেরও একটি বড় ভূমিকা থাকতে পারে। নির্বাচনি আচরণবিধি মেনে আমাদের ভোটারদের মন জয় করার সুযোগ নিতে হবে।’

উপনির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার-দফতর উপ-কমিটির সমন্বয়ক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় মতবিনিময় সভায় নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ হাসনী, আইন সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার বক্তব্য দেন।

এ ছাড়া নগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন ও সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ, নগর শ্রমিক লীগের সভাপতি বখতেয়ার উদ্দীন খান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আক্তার উদ্দীন আহমেদ, রেল শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএসএম বজলুর রশিদ মিন্টু, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, নগর শ্রমিক লীগ সিবিএ নন সিবিএ সদস্য সচিব আবুল হোসেন আবুও বক্তৃতা করেন।

এরপর চট্টগ্রাম-১০ আসনের অন্তর্ভূক্ত চট্টগ্রাম সিটি করপোরেশনের ওয়ার্ডের কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় করেন নগর আওয়ামী লীগের নেতারা। কাউন্সিলরদের মধ্যে মোর্শেদ আলম, মো. ইসমাইল, নুরুল আমিন, ওয়াসিম উদ্দীন চৌধুরী, আবুল হাসনাত বেলাল, নাজমুল হক ডিউক, আব্দুর সবুর লিটন, মো. ইলিয়াছ, জেসমিন পারভিন জেসি, তসলিমা নূর জাহান রুবি, আঞ্জুমান আরা, জাহেদা বেগম পপি, হুরে আরা বিউটি উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

আ জ ম নাছির


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর