Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি রেকর্ড সংখ্যক ডেঙ্গু রোগী, মৃত্যু ৩

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২৩ ২০:০৬

ঢাকা: দেশের বিভিন্ন হাসপাতালে রোববার (৯ জুলাই) সকাল ৮টা থেকে সোমবার (১০ জুলাই) পর্যন্ত ৮৮৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। যা এ বছর একদিনে সর্বোচ্চ রোগী ভর্তির রেকর্ড। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৭৪ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩১৫জন।

এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ডেঙ্গুতে দেশে চলতি বছর এখন পর্যন্ত মোট ৭৬ জনের মৃত্যু হলো।

সোমবার (১০ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট তিন হাজার ২৫৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে দুই হাজার ৮০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে এক হাজার ১৭৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সারাদেশে এখন পর্যন্ত ১৩ হাজার ৮৪৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯ হাজার ৬৬৪ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন চার হাজার ১৭৯ জন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৫১৪ জন। এর মাঝে ঢাকায় সাত হাজার ৫২৫ এবং ঢাকার বাইরে দুই হাজার ৯৮৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এর আগে, চলতি মৌসুমের ডেঙ্গু পরিস্থিতিকে আশঙ্কাজনক বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী গতবছর ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৮১ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬২ হাজার ৩৮২ জন। আক্রান্তদের মধ্যে ঢাকার বাইরে ছিলেন ২৩ হাজার ১৬২ জন।

সারাবাংলা/এসবি/একে

এডিস মশা টপ নিউজ ডেঙ্গু রোগী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর