Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও ৮ জেলায় নতুন ডিসি

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২৩ ২২:৫২

ঢাকা: আরও আট জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার। সোমবার (১০ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নিয়োগসংক্রান্ত আলাদা আলাদা আদেশ জারি করা হয়েছে।

যেসব জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে সেগুলো হলো- মেহেরপুর, শেরপুর, জামালপুর, মুন্সিগঞ্জ, রংপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ ও চুয়াডাঙ্গা।

সরকারি আদেশ থেকে জানা গেছে, জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. শামীম হাসানকে মেহেরপুর জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক আব্দুল্লাহ আল খায়রুমকে শেরপুর জেলায় নিয়োগ দেওয়া হয়েছে। পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব মো. ইমরান আহমেদকে জামালপুর জেলায় নিয়োগ দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. আবু জাফর রিপনকে মুন্সিগঞ্জের জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে।

এ ছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মোবাশ্বের হাসানকে রংপুর জেলা প্রশাসক ও রেহেনা আকতারকে মানিকগঞ্জ জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) মো. মাহমুদুল হককে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব কিসিঞ্জার চাকমাকে চুয়াডাঙ্গার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন।

এর পাশাপাশি চুয়াডাঙ্গার জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব করে আনা হয়েছে। মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তারকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব নিয়োগ দেওয়া হয়েছে।

আর রংপুরের জেলা প্রশাসক চিত্রলেখা নাজনীনকে উপসচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ে। এ ছাড়া জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায়কে খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব এবং মেহেরপুরের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলামকে তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, সরকারের উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়। জেলা পর্যায়ে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন এসব জেলা প্রশাসকরা। তারা জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইনশৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলো দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সব উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করে থাকেন।

এর আগে, গত ৬ জুলাই ১০ জেলায় জেলা প্রশাসক পদে পরিবর্তন আনে সরকার। এরপর রোববার (৯ জুলাই) আরও ১০ জেলার জেলা প্রসাশক পদে রদবদল আনা হয়। এর একদিন পর সোমবার (১০ জুলাই) আবার এ পরিবর্তন এলো। এ নিয়ে দেশের ২৮ জেলার জেলা প্রশাসক পদে পরিবর্তন আনা হলো।

সারাবাংলা/জেআর/পিটিএম

৮ জেলা নতুন ডিসি


বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামের ৬ থানায় নতুন ওসি
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৩

স্টারে ফ্রি অফার
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৮

ওটিটিতে ’তুফান’ মুক্তির তারিখ ঘোষণা
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৪

ডাস্টবিনে পড়েছিল নবজাতকের মরদেহ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর