Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়মনসিংহে মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্তসহ ৩ পলাতক আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০২৩ ১৯:৫৫

ময়মনসিংহ: জেলার নান্দাইল উপজেলায় তিনজন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। এর মধ্যে উপজেলার শিশু পারভেজ হত্যা মামলায় একজন মৃত্যুদণ্ড ও একজন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রয়েছেন।

মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১৪’র সিনিয়র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন এ তথ্য জানান। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন— উপজেলার ছালুয়াপাড়ার মর্তুজ আলীর বড় ছেলে দিলীপ মিয়া (৫৫) ও ছোট ছেলে মো. মোকসুদ (৫২) এবং হালুয়াঘাটের ভাড়ালিয়া কোনার মৃত সফর উদ্দিনের ছেলে মো. সুরুজ মিয়া (৪৫)। এর মধ্যে সুরুজকে মাদক মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

বিজ্ঞাপন

আনোয়ার হোসেন জানান, মামলার এজাহার ও আদালতের রায় পর্যালোচনায় জানা যায়, পূর্ব শক্রতায় ২০০৯ সালের ২২ জুন রাত ৯টার দিকে শিশু পারভেজ তার পরিবারের সঙ্গে টিভি দেখা শেষে ঘর থেকে বাহিরে যায়। রাতের খাবারের জন্য তার পরিবারের লোকজন ডাকাডাকি করে কোথাও না পেয়ে খোঁজাখুজি শুরু হয়। এক পর্যায়ে পরিবারের লোকজন রাত সাড়ে ১২টার দিকে বসত বাড়ির কিছু দূরে পারভেজের লাশ খুঁজে পায়। পরে পারভেজের বাবা মো. হারুনুর রশিদ বাদী হয়ে দিলীপ, মোকসুদ এবং মর্তুজের বিরুদ্ধে নান্দাইল থানায় একটি হত্যা মামলা করেন।

এ ঘটনায় অভিযুক্তরা আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে দুই বছর হাজত বাস করে জামিনে মুক্তি পেয়ে পূর্বের ঘটনার জেরে ক্ষিপ্ত হয়ে নিহত পারভেজের চাচা বাচ্চু’কে ২০১১ সালের ৯ নভেম্বর প্রকাশ্যে দিন-দুপুরে কুপিয়ে হত্যা করে। এ হত্যাকাণ্ডে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নান্দাইল থানায় অপর একটি হত্যা মামলা করেন বাচ্চুর পরিবার। এই মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। শিশু পারভেজ হত্যা মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে বাদীর অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালত দিলীপকে মৃত্যুদণ্ড ও মোকসুদকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

বিজ্ঞাপন

অপরদিকে, গ্রেফতারকৃত মো. সুরুজ মিয়া ২০১২ সালের ১ ফেব্রুয়ারি ১ হাজার ১০০ বোতল ফেনসিডিলসহ র‌্যাবের হাতে গ্রেফতার হন। পরে হালুয়াঘাট থানায় একটি মাদক মামলা করেন র‌্যাব। ওই মামলায় অভিযুক্ত সুরুজের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত সুরুজ মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। তবে তারা সবাই পলাতক ছিলেন।

এ পরিস্থিতিতে গোপন সংবাদের ভিত্তিতে পলাতক আসামিদের অবস্থান শনাক্ত করে ময়মনসিংহের র‌্যাব-১৪। এরপর গতকাল (১০ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে গাজীপুরের জয়দেবপুর থেকে পারভেজ হত্যা মামলার আসামি দিলীপ মিয়া ও মোকসুদ গ্রেফতার করে। এছাড়া রাত ১০টার দিকে ঢাকার আশুলিয়া হতে হালুয়াঘাটের মাদক মামলার পলাতক সুরুজ মিয়াকে গ্রেফতার করে র‌্যাব-১৪। ইতোমধ্যে সাজাপ্রাপ্ত তিন আসামিকে আদালতে সোপর্দ করার জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান আনোয়ার হোসেন।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর