Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমলো

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০২৩ ২০:৫৯

ঢাকা : বোতলজাত সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ১০ টাকা কমিয়ে ১৭৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়াও খোলা সয়াবিন তেলের দাম লিটারে ৮ টাকা কমিয়ে ১৫৯ টাকা, ৫ লিটার বোতলজাত সয়াবিন তেল ৪৩ টাকা কমিয়ে ৮৭৩ টাকা নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে খোলা পাম অয়েল লিটারে ৫ টাকা কমিয়ে ১২৮ টাকা এবং বোতলজাত পাম অয়েল ১২ টাকা কমিয়ে ১৪৮ টাকা লিটার নির্ধারণ করা হয়েছে। সয়াবিন তেলের নতুন এই দাম আগামীকাল বুধবার (১২ জুলাই) থেকে কার্যকর হবে। আন্তর্জাতিক বাজারে দাম কমায় দেশের বাজারেও সয়াবিন তেলের দাম কমানো হয়ছেভ।

মঙ্গলবার (১১ জুলাই) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের আমদানিমূল্য কমে যাওয়ায় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা করে ভোজ্যতেলের মূল্য সমন্বয় করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ১১ জুন বোতলজাত সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ১০ টাকা কমিয়ে ১৮৯ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া খোলা সয়াবিন তেল ১৬৭ টাকা লিটার এবং পাম অয়েলের দাম ২ টাকা কমিয়ে ১৩৩ টাকা নির্ধারণ করা হয়।

সারাবাংলা/জিএস/একে

টপ নিউজ সয়াবিন তেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর