Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগের একদফা শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২৩ ১৯:১৯

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমাদেরও দফা একটা, শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন নয়। নির্বাচন আওয়ামী লীগ সরকারের আমলেই হবে। শেখ হাসিনাই সেখানে নেতৃত্ব দেবেন। তিনি আরও বলেন, তাদের এক দফা, আমাদেরও এক দফা- সংবিধান সম্মত নির্বাচন। এ লক্ষ্যকে সামনে রেখে আমরা এগিয়ে যাচ্ছি।

বুধবার (১২ জুলাই) বিকেলে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেটে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে’ এ কর্মসূচি পালন করা হয়।

বিজ্ঞাপন

এদিন দুপুর ১২টার পর রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করে। দুপুর ১টা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়ন থেকে এসে সমাবেশস্থলে যোগ দেন নেতারা। তবে আওয়ামী লীগের শান্তি সমাবেশ এক পর্যায়ে ব্যানারে ঢেকে যায়। তখন ব্যানার নামানোর আহ্বান জানিয়ে নেতারা বিরক্ত প্রকাশ করেন। খণ্ড খণ্ড মিছিলের সঙ্গে বিভিন্ন ইউনিটের ব্যানার নামানো নিয়ে হুমকি-ধমকিও দেন নেতারা। কিন্তু তাদের কথা কর্ণপাত না করে অনেকে ব্যানার নিয়ে দাঁড়িয়ে থাকেন।

এদিকে, ঢাকায় আজ সমাবেশ করে বিএনপি। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের একদফা দাবি ও কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির খবর জানেন? তাদের এক দফা জানেন? এক দফা হল শেখ হাসিার পদত্যাগ। আমাদেরও দফা একটা, শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন হবে না। নির্বাচন শেখ হাসিনা সরকারের আমলেই হবে। বাংলাদেশের জনগণ যাকে ভালোবাসে, যেই নেত্রীর সততাকে পছন্দ করে, উন্নয়নকে পছন্দ করে। বিএনপি জানে নির্বাচন হলে তারা হেরে যাবে। শেখ হাসিনার জনপ্রিয়তায় তারা ভেসে যাবে।’ আর সেজন্য তারা শেখ হাসিনাকে হিংসা করে বলে যোগ করেন তিনি।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, ‘তারা পদ্মা সেতু চায়নি, মেট্রোরেল চায়নি, এলিভেটেড এক্সপ্রেসওয়ে চায়নি, চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেল চায়নি, একদিনে একশ’ সেতুর উদ্বোধন চায়নি। রূপপুর পারমাণবিক প্রকল্প তাদের পছন্দ নয়। ঢাকা-চট্টগ্রামসহ সারাদেশে রাস্তঘাট উন্নয়ন যাদের পছন্দ নয় তারা শেখ হাসিনাকে পছন্দ করে না।’

তিনি বলেন, ‘শেখ হাসিনার অপরাধ- তিনি উন্নয়ন করেছেন। শেখ হাসিনার অপরাধ- স্মার্ট বাংলাদেশ করার স্বপ্ন দেখেছেন ২০৪১ সালের মধ্যে।’ তিনি আরও বলেন, ‘বিএনপি অনেক স্বপ্ন দেখেছিল। আজও কাঁথা-বালিশ নিয়ে অনেক লোক আনার চেষ্টা করেছে। আগে একটা স্বপ্ন ছিল। যে স্বপ্ন গত ডিসেম্বরে ওই গোপীবাগের গরুর হাটে মারা গেছে। আজ আরেক স্বপ্ন দেখছে! কি স্বপ্ন, শেখ হাসিনার পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার। ওই স্বপ্ন শেষ খবর পাওয়া পর্যন্ত নয়াপল্টনের কাদাপানিতে আটকে গেছে।’

খেলা হবে খেলা হবে স্লোগান দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির বিরুদ্ধে খেলা হবে, দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, অর্থপাচারের বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে। মোকাবিলা হবে; মাঠে আছেন, মাঠে থাকবেন।’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মোস্তফা জালাল মহিউদ্দিন, কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা।

এ ছাড়া আরও বক্তব্য দেন- ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম। সমাবেশস্থলে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/পিটিএম

আওয়ামী লীগ নির্বাচন শেখ হসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর