Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় মনিরের জামিন স্থগিত, নবজাতকের ডিএনএ টেস্টের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২৩ ২৩:৩৩

ঢাকা: কিশোরীকে (১৭) ধর্ষণের অভিযোগের মামলায় টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনিরকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার জজ আদালত। সেইসঙ্গে ধর্ষণের ঘটনায় ওই কিশোরীর গর্ভে জন্ম নেওয়া নবজাতকের ডিএনএ টেস্টের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১২ জুলাই) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। এছাড়া আগামী ২১ আগস্ট ডিএনএ টেস্টের ফলাফল দাখিল করতে বলা হয়েছে। ওই দিন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করে দিয়েছেন আদালত।

এদিন আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। আসামির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এস এম শাহজাহান। পরে আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী বলেন, ‘ধর্ষণে অন্তঃসত্ত্বা হয়ে পড়া ওই কিশোরী ঈদের দুদিন আগে সন্তানের জন্ম দিয়েছেন।’

এর আগে, গতকাল (১১ জুলাই) বিচারপতি শেখ মো. জাকির হোসেন এবং বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বড় মনিরকে জামিন দেন। পাশাপাশি রুল জারি করেন। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

গত ১৫ মে ধর্ষণ মামলায় টাঙ্গাইল শহর আওয়ামী লী‌গের সহ-সভাপতি গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরের জা‌মিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। টাঙ্গাইলের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল মহসীন এই আদেশ দেন। এরপর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন বড় মনির। হাইকোর্ট গতকাল তাকে জামিন দেন, পাশাপাশি রুল জারি করেন। হাইকোর্টের দেওয়া জামিন আজ স্থগিত করেছেন চেম্বার জজ আদালত।

মামলার বিবরণে জানা যায়, গত ৫ এপ্রিল রাতে টাঙ্গাইল সদর থানায় শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বড় মনিরের বিরুদ্ধে এক কিশোরীকে (১৭) ধর্ষণের অভিযোগে মামলা করা হয়। মামলায় ওই কিশোরী অন্তঃসত্ত্বা বলে মামলায় উল্লেখ করা হয়েছে। মামলায় গোলাম কিবরিয়ার স্ত্রী নিগার আফতাবকেও আসামি করা হয়েছে।

ওই কিশোরী আদালতে ফৌজদারি কার্যবিধির ২২ ধারায় জবানবন্দি দিয়েছেন এবং মেডিকেল বোর্ড ধর্ষণের প্রমাণ পেয়েছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে। গোলাম কিবরিয়া ওরফে বড় ম‌নি‌র টাঙ্গাইল-২ (‌গোপালপুর-ভুঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনিরের বড় ভাই। তিনি টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

জামিন স্থগিত বড় মনির


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর