Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা মহানগরে বিএনপির পদযাত্রার রুট ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ জুলাই ২০২৩ ১৬:১৩

ঢাকা: প্রধানমন্ত্রীর পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার ‘এক দফা’ দাবিতে ঘোষিত ঢাকা মহানগর বিএনপির পদযাত্রার রুট ঘোষণা করেছে দলটি।

শুক্রবার (১৪ জুলাই) বিকেলে গণমাধ্যমে পাঠানো বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়— মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১০টায় গাবতলী থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি পদযাত্রা শুরু করবে। এটি গাবতলী, শ্যামলী, আগারগাঁও, বিজয় স্মরণী, কারওয়ান বাজার এফডিসি মোড় হয়ে মগবাজার পৌঁছালে সেখান থেকে যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

এরপর পদযাত্রাটি মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন (পার্টি অফিস), ফকিরাপুল, মতিঝিল (শাপলা চত্তর), ইত্তেফাক মোড় ও দয়াগঞ্জ মোড় হয়ে রায়সাহেব বাজার মোড়ে (বাহাদুর শাহ পার্ক) গিয়ে বিকেল ৪টায় শেষ হবে।

এরপর বুধবার (১৯ জুলাই) সকাল ১০টায় আব্দুল্লাহপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি পদযাত্রা শুরু করবে। এটি আব্দুল্লাহপুর, বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুন বাজার ও বাড্ডা হয়ে রামপুরা ব্রিজ পর্যন্ত পৌঁছালে সেখান থেকে যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এরপর পদযাত্রাটি আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া, সায়েদাবাদ হয়ে বিকেল ৪টায় যাত্রাবাড়ী (চৌরাস্তা) গিয়ে শেষ হবে।

এছাড়া, আগামী মঙ্গলবার (১৮ জুলাই) সারা দেশের সকল জেলা ও মহানগরীতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে।

রুহুল কবির রিজভীর পাঠানো ওই বিবৃতিতে, পদযাত্রা কর্মসূচি সফল করতে বিএনপি ও অঙ্গ সংগঠনসহ দেশের সব শ্রেণি পেশার মানুষকে বিএনপির পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এমও

পদযাত্রা পদযাত্রার রুট বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর