Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৪৪৯

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ জুলাই ২০২৩ ২১:৩৫

ঢাকা: দেশের বিভিন্ন হাসপাতালে বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (১৪ জুলাই) পর্যন্ত ৪৪৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮৪ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৬৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে ১৭ হাজার ৮৩১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন কারও মৃত্যু হয়নি। দেশে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট ৯৩ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট চার হাজার ২২০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে দুই হাজার ৭৫৫ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে এক হাজার ৪৬৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সারাদেশে এখন পর্যন্ত ১৭ হাজার ৮৩১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ১১ হাজার ৯৪১ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন পাঁচ হাজার ৮৯০ জন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ৫১৮ জন। এর মাঝে ঢাকায় ৯ হাজার ১১২ এবং ঢাকার বাইরে চার হাজার ৪০৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এর আগে, চলতি মৌসুমের ডেঙ্গু পরিস্থিতিকে আশঙ্কাজনক বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী গত বছর ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৮১ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬২ হাজার ৩৮২ জন। আক্রান্তদের মধ্যে ঢাকার বাইরে ছিলেন ২৩ হাজার ১৬২ জন।

সারাবাংলা/এসবি/এনএস

টপ নিউজ ডেঙ্গু ডেঙ্গু রোগী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর