Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চোখ পরীক্ষা করাতে গিয়ে রাব্বির দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২৩ ১৬:৩৮

হাসপাতালে শিশু রাব্বির গালে হাত বুলিয়ে আদর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: পিএমও

ঢাকা: জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ক্যান্টিনে কাজ করা শিশু রাব্বির (১১) দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৫ জুলাই) সকালে চোখের চিকিৎসা নিয়ে হাসপাতাল ত্যাগ করার সময় রোগী ও তাদের স্বজন, চিকিৎসক, নার্স এবং কর্মচারীদের সঙ্গে কুশল বিনিময়কালে রাব্বির সঙ্গে দেখা হয় প্রধানমন্ত্রীর।

প্রধানমন্ত্রীর প্রেস ইউংস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বলা হয়, জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ১০ টাকার টিকিট কেটে চোখের চিকিৎসা নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিকিৎসা শেষে ফেরার সময় হাসপাতালে আসা রোগী ও তাদের স্বজন, চিকিৎসক, নার্স এবং কর্মচারীদের সঙ্গে কুশল বিনিময় করেন ও ছবি তোলেন তিনি। এসময় ভিড়ের মাঝে দাঁড়িয়ে থাকা ছোট্ট রাব্বির দিকে চোখ পড়ে প্রধানমন্ত্রীর। এগিয়ে যান, পরম মমতায় আদর করেন শিশুটিকে। এ সময় প্রধানমন্ত্রী ছোট্ট রাব্বির কাছে জানতে চান— কী করে সে, কার সঙ্গে হাসপাতালে এসেছে, কোন ক্লাসে পড়ে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ১০ টাকার টিকিট কেটে ডাক্তার দেখালেন প্রধানমন্ত্রী

জবাবে রাব্বি জানায়, সে চক্ষু বিজ্ঞান হাসপাতালের ক্যান্টিনে কাজ করে। সেখানেই থাকে। তার বাবা মারা গেছেন। মা রাবেয়া বেগম সুতার কারখানায় কাজ করতেন। এখন চাঁদপুরে রাম দাসদি আশ্রয়ণ-এর ৮/৩ নং ঘরে থাকে। রাব্বির সৎ বাবা জাহাঙ্গীর আলম দিনমজুর। ক্যান্টিনে কাজ নেওয়ার আগে ক্লাস টু পর্যন্ত পড়েছে রাব্বি।

ছোট্ট শিশুটি প্রধানমন্ত্রীকে বলে, ‘আমি চাঁদপুরে মায়ের কাছে যেতে চাই। আবার পড়াশোনা করতে চাই।’ এসময় তার কথা শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী। সঙ্গে সঙ্গে ছোট্ট রাব্বির দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন তিনি। এজন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, এর আগেও বেশ কয়েকবার রুটিন চেকাপের অংশ হিসেবে জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালে নিজের চোখের পরীক্ষা করান এবং চিকিৎসকদের পরামর্শ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারবাহিকতায় আজ শনিবার হাসপাতালটিতে চোখ পরীক্ষা করানোর জন্য যান তিনি।

সারাবাংলা/এনআর/এনএস

জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল টপ নিউজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু রাব্বি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর