Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলতি বছরেই নিউইয়র্ক ফ্লাইট চালুর আশা বেবিচকের

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২৩ ১৭:০৩

ঢাকা: চলতি বছরেই নিউইয়র্কে ফ্লাইট চালুর বিষয়ে আশাবাদী বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের সদস্য এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

শনিবার (১৫ জুলাই) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম আয়োজিত ‘এটিজেএফবি ডায়ালগ উইথ ক্যাব চেয়ারম্যান’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

বিমানের নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয়ে মফিদুর রহমান বলেন, ‘আমরা চেয়েছিলাম অক্টোবরের মধ্যে নিউইয়র্ক ফ্লাইট চালু করতে। তবে ফ্লাইটের অনুমতির ক্ষেত্রে এয়ারলাইন্স প্রতিষ্ঠানকে আবেদন করতে হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সময়মতো আবেদন না করায় প্রক্রিয়াটা পিছিয়ে গেছে। আমরা বিমানকে লিখিতভাবে জানিয়েছি এ বিষয়টি। তারা বিলম্বে আবেদন করেছে। কোভিডের কারণেও কিছুটা পিছিয়েছে এ প্রক্রিয়া।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের বহর বৃদ্ধি করার নির্দেশনা দিয়েছেন এবং কার্গো সক্ষমতা বাড়াতে বলেছেন। এ কারণে এয়ারক্রাফট কেনা হবে। তবে এয়ারবাস বা বোয়িং কেনা হবে- সেটা নয়, যে আমাদের ভালো অফার দেবে তাকেই বেছে নেবে বিমান। আমাদের সঙ্গে বোয়িংয়ের আগে থেকে সম্পর্ক আছে, এয়ারবাসের ইস্যুও এসেছে। এয়ারবাস বোয়িং থেকে ভালো অফার দিলে আমরা ওদিকেই যাব।

সারাবাংলা/এসজে/এনএস

বেবিচক

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর