Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়রের বাড়ির পাশেই মশার ‘চাষ’

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২৩ ২১:০৯

ঢাকা: উত্তরার ৪ নম্বর সেক্টরের ১৩ নম্বর সড়ক। এই সড়কেই বাস করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। ডিএনসিসি’র এক নম্বর ওয়ার্ডে অবস্থিত এই সড়কের পাশের ড্রেনেই মশার ‘চাষ’ হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ড্রেনে ঠিকমতো পানি প্রবাহ না হওয়ায় পানি জমে থাকছে, আর সেই পানিতেই জন্ম নিচ্ছে মশার লার্ভা। তবে অভিযোগ পাওয়ার পরই ড্রেন পরিস্কারের কাজ শুরু করেছে সিটি করপোরেশন।

বিজ্ঞাপন

সারাবাংলা প্রতিবেদকের হাতে আসা কিছু ছবি ও ভিডিওতে দেখা যায়, ড্রেনের উপর স্থাপিত কংক্রিটের স্ল্যাবের ফাঁকে জমে আছে নোংরা পানি। শুধু ড্রেনের ফাঁকেই নয়, ড্রেনের পাশে জমা পানিতে গিজগিজ করছে লার্ভা ও মশা। এদের মধ্যে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা থাকার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ফলে ডেঙ্গু আক্রান্ত হওয়ার ভয়ে আছেন এলাকাবাসী।

ডিএনসিসি’র মাসব্যাপী এডিসবিরোধী অভিযানের অংশ হিসেবে নিয়মিত মশা মারার উদ্যোগ নেওয়া হলেও নেওয়া হচ্ছে না ড্রেন পরিষ্কারের উদ্যোগ। এলাকাবাসীর অভিযোগ, সরকারের কেন্দ্রীয় অভিযোগ প্রতিকার ব্যবস্থার অনলাইন প্ল্যাটফর্ম জিআরএস ও ওয়ার্ড কমিশনারের কার্যলয়ে প্রতিকার চেয়ে আবেদন করা হলেও নেওয়া হয়নি কোনো উদ্যোগ। শুধু লার্ভিসাইডিং বা মশা মারাই নয়, এলাকাবাসীর চাওয়া যত দ্রুত সম্ভব ড্রেন পরিষ্কারের উদ্যোগ নিয়ে মশা জন্মানোর পথ বন্ধ করা হোক।

এ বিষয়ে ওয়ার্ড-১ এর সচিব নাসিম বলেন, ‘ডিএনসিসির মাসব্যাপি এডিসবিরোধী অভিযানে আমরা নিয়মিত অভিযান চালাচ্ছি। পাশাপাশি এডিস মশা নিয়ন্ত্রণে একদিন পরপর লার্ভিসাইডিং ও ফগিংও করা হচ্ছে। উত্তরা চার নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের ড্রেনের বিষয়ে একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি। কমিশনারের নির্দেশে দ্রুতই এটি সমাধানে উদ্যোগ নেওয়া হবে।’

বর্জ্য ব্যবস্থাপনা পরিদর্শক মোহাম্মদ রবিউল জানান, তারা ড্রেন পরিষ্কারের কাজ করছেন। তবে ভাঙা স্ল্যাব পরিস্কারের দায়িত্ব প্রকৌশল বিভাগের। আগামীকালের মধ্যেই ড্রেন পরিষ্কারের কাজটি শেষ হবে বলে আশা করেন তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বলেন, ‘আমরা তো নিয়মিত কার্যক্রম পরিচালনা করছি। ঘটনার সত্যতা পাওয়া গেলে দ্রুতই প্রতিকারের উদ্যোগ নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/এমও

ডিএনসিসি ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়রের বাড়ি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর