Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরপুরে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, মোটরসাইকেলে আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২৩ ১৩:৪২

ঢাকা: রাজধানীর মিরপুরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ হয়েছে। এসময় একটি মোটরসাইকেল ও একটি বাইসাইকেলে আগুন দেওয়ার ঘটনাও ঘটেছে।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে মিরপুর বাঙলা কলেজ গেটের কাছে এ ঘটনা ঘটে।

দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আমিনুল বাশার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, বিএনপি নেতাকর্মীরা পদযাত্রার উদ্দেশ্যে জড়ো হয়েছিলেন। তখন তাদের সঙ্গে মিরপুর বাঙলা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে দুই পক্ষই সংঘর্ষে জড়ায়। বিএনপির কিছু কর্মী সে সময় একটি মোটরসাইকেল ও একটি বাইসাইকেলে আগুন দেয়।

গাবতলী থেকে বিএনপির পদযাত্রা মিরপুর বাঙলা কলেজের সামনে দিয়ে যাচ্ছিল। পদযাত্রার একটি অংশ বাংলা কলেজ এলাকা অতিক্রম করার সময় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ বাধে। ছাত্রলীগ নেতাকর্মীরা মিছিলে ইটপাটকেল নিক্ষেপ করেন। বিএনপির নেতাকর্মীরা তাদের প্রতিরোধের চেষ্টা চালায়। এক পর্যায়ে কলেজের গেটে থাকা একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। এর ভেতর দিয়েই পদযাত্রার বাকি অংশ কলেজ এলাকা অতিক্রম করে যায়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয়-নিরপেক্ষ সরকারের পুনঃপ্রতিষ্ঠার ‘একদফা’ দাবিতে আজ ঢাকা মহানগরসহ সারাদেশে মহানগর পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করছে বিএনপি। দলটির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা সমমনা রাজনৈতিক দলগুলোও একই কর্মসূচি পালন করছে।

সকাল ১০টায় গাবতলী থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি পদযাত্রা শুরু করে। এটি গাবতলী, শ্যামলী, আগারগাঁও, বিজয় সরণী, কারওয়ান বাজার এফডিসি মোড় হয়ে মগবাজার পৌঁছালে সেখান থেকে যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এরপর পদযাত্রাটি মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন ( বিএনপি পার্টি অফিস), ফকিরাপুল, মতিঝিল (শাপলা চত্বর), টিকাকুলি মোড় ও দয়াগঞ্জ মোড় হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে বিকেল ৪টায় শেষ হবে।

সারাবাংলা/ইউজে/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর