Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শান্তি ও উন্নয়ন সমাবেশে জড়ো হচ্ছেন আ.লীগের নেতাকর্মীরা

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২৩ ১৬:৫২

ঢাকা: ঘনিয়ে আসছে আগামী জাতীয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে সামনে রাজধানী ঢাকাসহ সারাদেশে উত্তাপ ছড়াচ্ছে রাজনৈতিক রাজপথ। এ ধারাবাহিকতায় আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশে অংশ নিতে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের (আইইবি) সামনে ইতোমধ্যে জড়ো হতে শুরু করছেন টানা মেয়াদে ক্ষমতাসীন দলটির নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর ১টা থেকেই নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে রঙিন টি-শার্ট ও ক্যাপসহ বাদ্য বাজনায় উৎসবমুখর পরিবেশে দলীয় স্লোগান দিতে দিতে সেখানে জড়ো হতে শুরু করেন। দুটি ট্রাকে অস্থায়ী মঞ্চে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতারাসহ মহানগর নেতারা অবস্থান নিয়েছেন।

‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আজকের এই কর্মসূচি অনুষ্ঠিত হবে।

ক্ষমতাসীন দলের এ সমাবেশকে ‘শান্তি ও উন্নয়ন সমাবেশ’ হিসেবে আখ্যায়িত করে এটিকে বিএনপির পদযাত্রার পাল্টা কর্মসূচি হিসাবে রাজধানীতে সতর্ক অবস্থানে থাকবে আওয়ামী লীগ।

ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সমানে সমাবেশ শেষে উন্নয়ন শোভাযাত্রা শুরু হয়েছে। ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট শাহবাগ এলিফ্যান্ট রোড ও সিটি কলেজের সড়ক হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হবে। আইইবির সামনে হাজার হাজার নেতাকর্মীর অবস্থানের কারণে ইতোমধ্যে মৎস্য ভবন থেকে শাহবাগমুখী রাস্তায় যান চলাচল বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আগামীকাল বিকেলে ৩টায় তেজগাঁওয়ে ঢাকা উত্তর আওয়ামী লীগের উন্নয়ন ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।
আজকের সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত আছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে সভাপতিত্ব করেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী এবং পরিচালনা করছেন সাধাারণ সম্পাদক হুমায়ুন কবির।

সারাবাংলা/এনআর/ইআ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর