Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় ২ জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২৩ ১৯:৩০

খুলনা: খুলনায় সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় দুই জেএমবি সদস্যকে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক রোজিনা আক্তার এ রায় ঘোষণা করেন। একই আইনের আরও দুটি ধারায় তাদেরকে সাত বছর ও ছয় মাস কারাদণ্ড দেওয়া হয়। সবগুলো ধারার সাজা একই সঙ্গে চলবে।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন-নূর মোহাম্মদ অনিক (২৭) ও মো. মোজাহিদুল ইসলাম রাফি (২৪)। রায় ঘোষণার পর দুই আসামিকে কড়া নিরাপত্তায় আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের পিপি মো. শওকত আলী সুজা জানান, ২০২০ সালের ২৫ জানুয়ারি রাতে বোমা তৈরির সরঞ্জামসহ খুলনা মহানগরীর গল্লামারী এলাকা থেকে নূর মোহাম্মদ অনিক ও মো. মোজাহিদুল ইসলাম রাফিকে আটক করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা শাখার পরিদর্শক এনামুল হক ২০২০ সালের ২২ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন।

তাদের সন্ত্রাস বিরোধী আইনের মামলার পৃথক তিনটি ধারায় সাজা দিয়েছেন আদালত। একটি ধারায় তাদের প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, একটি ধারায় ছয় মাসের সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড। আরেকটি ধারায় সাত বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সারাবাংলা/এনইউ

জঙ্গী টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর