Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিরো আলমের ওপর হামলাকারীদের পরিচয় কী

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২৩ ২২:০৬

ঢাকা: ঢাকা-১৭ আসনের (গুলশান-বনানী) উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলাকারীদের পরিচয় কী তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোরগোল পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে হামলাকারীদের বেশ কয়েকজনকে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত প্রমাণ দিয়ে পোস্ট করেছেন। পাল্টা হিসেবে কেউ কেউ কাউন্টার দিয়েছেন যে, হামলাকারী যাদের কথা বলা হচ্ছে তারা বিএনপির কেউ নন।

অন্যদিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ সাংবাদিকদের বলেছেন, হামলাকারী যে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে তৃতীয় পক্ষের কেউ ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

বিজ্ঞাপন

ডিবি প্রধান হারুন বলেন, ‘নৌকার ব্যাজ পরিহিত কিছু যুবক স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা করেছে। তাকে মারধর করেছে। ডিউটিরত পুলিশ হিরো আলমকে রক্ষা করেছে এবং হাসপাতালে পৌঁছে দিয়েছে। হামলাকারী যে দলেরই হোক না কেন অপরাধী হিসেবে তাদের আইনের আওতায় আনা পুলিশের কাজ। আর সেটিই করা হয়েছে।’

এক প্রশ্নের জবাবে হারুন বলেন, ‘হামলাকারীরা কোন দলের রাজনীতির সঙ্গে জড়িত এবং হামলার উদ্দেশ্য কী তা এখনো জানা যায়নি। আমরা আসামিদের আদালতে পাঠাব। দুজনের রিমান্ড চাইবো। রিমান্ড পেলে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসবে তারা আসলে কারা এবং উদ্দেশ্য কী ছিল।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়, ইমরান খান ইমন নামে একজনকে হামলাকারী হিসেবে চিহ্নিত করা হয়েছে। এমনকি ইমনের ভোটার আইডি কার্ড ও দক্ষিণ যুবদলের কমিটির তালিকাও দেওয়া হয়েছে। এটি আওয়ামী মিডিয়া সেল থেকে প্রচার করা হয়েছে।

অন্যদিকে বিএনপির প্রচার সেল থেকে প্রতিবাদ করে বলা হয়েছে, ইমরান খান ইমন নামে যাকে হামলাকারী হিসেবে চিহ্নিত করা হয়েছে আসলে এই ইমন সেই ইমন নয়। ছবিতেও স্পষ্ট বোঝা যাচ্ছে এই ইমন সেই ইমন নয়। এই ইমনের সঙ্গে বিএনপির কোনো অঙ্গ সংগঠনের সম্পর্ক নেই।

বিজ্ঞাপন

এখন পুলিশের তদন্তে প্রকৃত সত্যটা উঠে আসলে বোঝা যাবে হামলাকারীরা কারা ছিলেন? তারা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত নাকি বিএনপির রাজনীতির সঙ্গে? অথবা তৃতীয় পক্ষের কেউ হামলা করে কোনো ফায়দা নিতে চেয়েছে কিনা তা জানা। এমনকি হিরো আলম নিজেও যদি হামলা করানোর পরিকল্পনা করে থাকে সেটিও বেরিয়ে আসবে।

১৭ জুলাই ঢাকা-১৭ আসনে উপ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ এ আরাফাত সংসদ সদস্য নির্বাচিত হন। সেই উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। পরে বিকেলে বনানী বিদ্যা নিকেতন কেন্দ্রে হামলার শিকার হন তিনি। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

হিরো আলমের ওপর হামলার ঘটনায় যুক্তরাস্ট্রের স্টেট ডিপার্টমেন্ট নিন্দা জানিয়ে বিষয়টি তদন্তের জন্য বলেছেন। অন্যদিকে মঙ্গলবার (১৮ জুলাই) বাংলাদেশে জাতিসংঘ কার্যালয় থেকে হিরো আলমের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

সারাবাংলা/ইউজে/একে

আওয়ামী লীগ টপ নিউজ হিরো আলম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর