Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‍্যাবের নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা, লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট
২১ জুলাই ২০২৩ ০০:৩৫

ঢাকা: র‍্যাবের নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় এক লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

করপোরেশনের ১১ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত শাহজাহানপুরের ঝিলপাড় এলাকায় র‍্যাব-৩ এর সদর দফতরের জন্য নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান মজিদ এণ্ড সন্সের সাইট ইঞ্জিনিয়ার রকিবুল ইসলামকে এ জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২০ জুলাই) করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর-আল-নাসীফ এ জরিমানা করেন।

এছাড়াও এদিন করপোরেশনের আওতাধীন ইস্কাটন গার্ডেন, বাসাবো, নাজিমউদ্দিন রোড, আলু বাজার, গোপীবাগ, গ্রীন মডেল টাউন, আমিন মোহাম্মদ হাউজিং ও কোনাপাড়া এলাকায় আরও সাতটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এদিকে, আজ দ্বিতীয়দিনের মতো করপোরেশনের আওতাধীন ২২টি থানা ও পুলিশ ফাঁড়ি, ৩৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এবং ৩৪টি মসজিদ, কোয়ার্টার, হাসপাতালসহ বিভিন্ন স্থাপনা ও স্থানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে সর্বমোট ৩৯৬টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ১৭টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১৬ মামলায় সর্বমোট ২ লাখ ৮০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এ ছাড়াও করপোরেশনের স্বাস্থ্য বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় অবস্থিত ২২টি থানা ও পুলিশ ফাঁড়িতে আজ দ্বিতীয় দিনের মতো বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে। এছাড়াও ২২টি শিক্ষাপ্রতিষ্ঠান এবং ৩৪টি স্থান ও স্থাপনায়ও বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়।

সারাবাংলা/আরএফ/পিটিএম

জরিমানা ডেঙ্গু লার্ভা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর