Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দলে দলে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি নেতা-কর্মীরা

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ জুলাই ২০২৩ ১৩:১৪

ঢাকা: তারুণ্যের সমাবেশে যোগ দিতে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দলে দলে যোগ দিচ্ছে বিএনপির নেতা-কর্মী, সমর্থকেরা।

দলটির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে আয়োজিত এ তারুণ্যের সমাবেশ শুরু হবে দুপুর ২ টায়।

কিন্তু সমাবেশ শুরুর চার ঘণ্টা আগেই ঢাকার বিভিন্ন এলাকা এবং আশপাশের জেলা থেকে হাজারো কর্মী-সমর্থক মিছিলসহকারে সমাবেশ স্থলে আসতে শুরু করেন। দুপুর ১২টার মধ্যেই সমাবেশস্থল এবং আশাপাশের এলাকায় অবস্থান নিয়েছেন তারা।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু সভাপতিত্বে অনুষ্ঠেয় এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভোটাধিকার প্রতিষ্ঠাসহ ১১ দফা দাবিতে ঢাকার এই সমাবেশের মাধ্যমে শেষ হচ্ছে সিরিজ তারুণ্যের সমাবেশ। একই দাবিতে এরইমধ্যে পাঁচটি বিভাগীয় শহরে তারুণ্যের সমাবেশ করেছে যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সমাবেশে নতুন প্রজন্মের ভোটারদের ভোটাধিকার আদায়ে ঐক্যবদ্ধ ও সক্রিয় হওয়ার আহ্বান জানানো হবে বলে শুক্রবার (২১ জুলাই) আয়োজিত সংবাদ সম্মেলনে জানান যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু।

তারুণ্যের সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আয়োজক সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের সমন্বয়ে এ সমাবেশ হচ্ছে। এটি সফল করতে গতকাল রাজধানীসহ ঢাকা বিভাগের বিভিন্ন জেলায় লিফলেট বিতরণ করা হয়। এরমধ্যে রাজধানীর নয়াপল্টন, কাকরাইলে লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর