Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সেলফিবাজ’ নেতা-কর্মীর চাপে ভেঙে পড়ল সমাবেশ মঞ্চ

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ জুলাই ২০২৩ ১৬:০৯

ঢাকা: নেতাদের চাপে ভেঙে পড়ল বিএনপির তিন অঙ্গ সংগঠন আয়োজিত ‘তারুণ্যের সমাবেশ’ মঞ্চ। তবে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। মঞ্চে থাকা নেতারা অক্ষত আছেন।

শনিবার (২২ জুলাই) দুপুর ২টার দিকে দুলতে দুলতে ভেঙে পড়ে সোহরাওয়ার্দী উদ্যানে নির্মিত ‘তারুণ্যের সমাবেশ’ মঞ্চ।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরুর আগেই ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের নেতা এবং জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) শিল্পীরা তাদের শব্দযন্ত্র ও ইনস্ট্রুমেন্ট নিয়ে মঞ্চে উঠে পড়েন। এ সময় সাধারণ কর্মীরাও সেলফি তোলার জন্য একেরপর এক মঞ্চে উঠতে থাকেন।

সম্ভাব্য দুর্ঘটনা আঁচ করতে পেরে প্রথমে যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ নেতা-কর্মীদের মঞ্চ থেকে নেমে যাওয়ার অনুরোধ জানান। কিন্তু তাদের এই অনুরোধ কেউ শোনেনি। এক পর্যায়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম মঞ্চ থেকে নেমে যাওয়ার জন্য সবাইকে অনুরোধ করেন। জাসাসের শিল্পীদেরকেও মঞ্চ থেকে নেমে যেতে বলেন তিনি। আবদুস সালাম বারবার বলতে থাকেন, ‘দয়া করে আপনারা মঞ্চ থেকে নামুন। নইলে মঞ্চ ভেঙে পড়বে।’

এ সময় কয়েকজনকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘ এই সেলফি, সেলফি বন্ধ কর, মঞ্চ কিন্তু ভেঙে পড়বে।’ কিন্তু তার এ অনুরোধও কেউ রাখেনি। এক পর্যায়ে সত্যি সত্যি মঞ্চ ভেঙে পড়ে।

প্রত্যক্ষ্যদর্শীরা বলেন, মঞ্চ হঠাৎ করে ভেঙে পড়লে বড় দুর্ঘটনা ঘটত। দুলতে দুলতে একটু সময় নিয়ে মঞ্চটি ভেঙে পড়ায় সবাই মঞ্চ থেকে নেমে পড়ার সুযোগ পেয়েছিল। এ কারণে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। কেউ গুরুতর আহত হননি।

বিজ্ঞাপন

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভোটাধিকার প্রতিষ্ঠাসহ ১১ দফা দাবিতে ঢাকার এই সমাবেশের মাধ্যমে শেষ হচ্ছে তারুণ্যের সমাবেশ। একই দাবিতে এরইমধ্যে পাঁচটি বিভাগীয় শহরে তারুণ্যের সমাবেশ করেছে যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আজকের সমাবেশে নতুন প্রজন্মের ভোটারদের ভোটাধিকার আদায়ে ঐক্যবদ্ধ ও সক্রিয় হওয়ার আহ্বান জানানো হবে বলে শুক্রবার (২১ জুলাই) আয়োজিত সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু।

তারুণ্যের সমাবেশ সফল করতে গত কয়েক দিন ধরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আয়োজক সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের সমন্বয়ে এ সমাবেশ হবে। এটি সফল করতে গতকাল রাজধানীসহ ঢাকা বিভাগের বিভিন্ন জেলায় লিফলেট বিতরণ করা হয়েছে। এরমধ্যে রাজধানীর নয়াপল্টন, কাকরাইলে লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি।

সারাবাংলা/এজেড/ইআ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর