Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি ছাত্র অধিকার পরিষদের নেতাদের একযোগে পদত্যাগ

ঢাবি করেসপন্ডেন্ট
২৩ জুলাই ২০২৩ ১৬:০৫

ঢাকা: কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে গঠনতন্ত্র লঙ্ঘন ও লেজুড়বৃত্তিক অবস্থানের অভিযোগ এনে ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সব নেতা একযোগে পদত্যাগ করেছেন।

রোববার (২৩ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আসিফ মাহমুদ।

লিখিত বক্তব্যে ঢাবি শাখা ছাত্র অধিকার পরিষদের নেতারা বলেন, গত ১০-০৭-২০২০, ঘোষণাপত্র, গঠনতন্ত্রের প্রস্তাবনা ও অনুচ্ছেদ ৮ এর ১ নং ধারা লঙ্ঘন করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক গণঅধিকার পরিষদের লেজুড়বৃত্তি করার অভিযোগ উত্থাপন করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। এছাড়াও লিখিত অভিযোগ জানান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদ।

কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক অন্যায্য উপায়ে সংগঠনের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেন ইউনিটের নেতাকর্মীরা।

তারা বলেন ‘গঠনতন্ত্র লঙ্ঘন করায় গঠনতান্ত্রিকভাবে তাদের পদ শূন্য হলেও সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব। অভিযোগ পরবর্তী গত দীর্ঘ দুই সপ্তাহেও কেন্দ্রীয় পরিষদ উক্ত বিষয়ে কোন পদক্ষেপ নেয়নি। যার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠার ঘোষণাপত্র ও ছাত্র সমাজের প্রতি প্রতিশ্রুত আদর্শের বিচ্যুতি ঘটেছে বলে আমরা মনে করি।’

সারাবাংলা/ইউজে/আরআইআর/আইই/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর