Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুরি করতে গিয়ে ব্যবসায়ীকে খুন: আসামি হৃদয়ের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ জুলাই ২০২৩ ১৫:৫১

ঢাকা: যাত্রাবাড়ী থানাধীন এলাকায় বাসায় ঢুকে তাজুল ইসলাম আকন নামে এক ওষুধ ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগের মামলায় মো. হৃদয় নামে এক আসামিকে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

সোমবার (২৪ জুলাই) দুপুরে ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-১৪ এর বিচারক খন্দকার এ.টি.এম. তোফায়েলের আদালত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।

সংশ্লিষ্ট আদালতের অ্যাসিষ্ট্যান্ট পাবলিক প্রসিকিউটর মো. শাহ আলম ভূঁইয়া (মানিক) এ তথ্য নিশ্চিত করেন।

রায়ের আগে হৃদয়কে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়।

জানা যায়, রাজধানীর শনিরআখড়ার গোবিন্দপুর হাজী মসজিদ এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকতেন তিনি। সেখানে তার একটি ফার্মেসি রয়েছে। তিনি পরিবার নিয়ে থাকতেন। তবে করোনার মধ্যে পরিবারকে গ্রামের বাড়িতে পাঠিয়ে দেন। ২০২০ সালের ১৯ জুলাই বেলা দেড়টার দিকে তাজুল ইসলাম বাসায় ফেরেন। এসে দেখেন রুমের তালা ভাঙা। ভেতরে তিনি হৃদয়কে দেখতে পান।

তিনি চোর, চোর বলে চিৎকার করেন। তাদের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটে। এক পর্যায়ে হৃদয় তাজুল ইসলামকে ছুরিকাঘাত করেন। তাজুল ইসলামের ডাক-চিৎকারে আশেপাশের লোকজন জড়ো হন। সিঁড়ি দিয়ে দৌড়ে পালানোর সময় হৃদয়কে ধরে ফেলে প্রতিবেশীরা। তাজুল ইসলামকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ওই দিনই নিহতের ভাই নুরুল ইসলাম যাত্রাবাড়ী থানায় মামলা করেন।

মামলাটি তদন্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ি থানার সাব-ইন্সপেক্টর ইকবাল হোসেন খান। ২০২২ সালের ২০ মার্চ আসামির বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত।

বিজ্ঞাপন

মামলার বিচার চলাকালে আদালত ১৭ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

তাজুল বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার প্রয়াত আ. মালেক আকনের ছেলে বলে জানা গেছে।

সারাবাংলা/এআই/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর