Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি অফিসে হামলায় আদালতে মামলা; রনিসহ আসামি ২৫০

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ জুলাই ২০২৩ ১৬:৩২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে নিজেদের দলীয় কার্যালয়ে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এনে আদালতে মামলা করেছে বিএনপি। এতে নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিসহ ছয় জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (২৪ জুলাই) সকালে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে বিএনপির পক্ষ মামলাটি দায়ের করা হয়।

আদালতে বিএনপির পক্ষ থেকে মামলাটি দায়ের করেন নসিমন ভবনের কেয়ারটেকার কাজী মাহমুদ হোসেন। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন— নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, নগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনোয়ারুল আলম চৌধুরী নোবেল, চান্দঁগাও এলাকার মোজাফফর মিয়ার ছেলে আবু খৈয়াম তৈয়ব, খুলশি থানা এলাকার জ্যেতি লাল দাশের ছেলে গোবিন্দ দাশ ও একই থানা এলাকার মো. আজিমের ছেলে মো. তুষার ও শাহ্ আলমের ছেলে ব্ল্যাক হৃদয়।

বাদী পক্ষের আইনজীবী হাসান আলী সারাবাংলাকে বলেন, ‘বিএনপির অফিসে হামলা ও ভাংচুরের ঘটনায় আদালতে ছয় জনের নাম উল্লেখ করে এবং ২০০-২৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেছি। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।’

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৯ জুলাই (বুধবার) সন্ধ্যায় উল্লেখিত ছয় অভিযুক্তের নেতৃত্বে প্রায় ২০০-২৫০ মানুষ আগ্নেয়াস্ত্র, লোহার রড, লাঠিসোটাসহ একযোগে এসে অতর্কিতভাবে নগরীর নসিমন ভবনের বিএনপি অফিসে হামলা চালায়।

বিএনপির কার্যালয়ে আসবাবপত্র ভাংচুর করে ৮০ হাজার টাকার ক্ষতিপূরণ করে এবং একটি এক লাখ টাকা মূল্যের ল্যাপটপ চুরি করে নিয়ে যায় তারা।

বিজ্ঞাপন

পরদিন বৃহস্পতিবার (২০ জুলাই) ফৌজদারি এ অপরাধের বিরুদ্ধে মামলা করতে গেলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অসুস্থ জানিয়ে পুলিশ মামলা নেয়নি।। থানা মামলা না নেওয়ায় আদালতের দ্বারস্থ হতে হয়েছে বলে মামলার এজহারে উল্লেখ করা হয়।

এর আগে বুধবার দলীয় কর্মসূচি শেষে চট্টগ্রাম ১০ আসনের উপ নির্বাচনের নৌকার প্রার্থী মহিউদ্দীন বাচ্চুর নির্বাচনি কার্যালয়ে ভাংচুর চালায় বিএনপির নেতাকর্মীরা। পরবর্তীতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিএনপির দলীয় কার্যালয় নসিমন ভবনে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

ওইদিন রাতেই খুলশী থানায় বিএনপি নেতাকর্মীদের নামে দুটি মামলা রুজু হয়। এসব মামলায় ইতোমধ্যে ২০-২৫ জন বিএনপি নেতা-কর্মী গ্রেফতার হয়েছে বলেও জানা গেছে।

সারাবাংলা/আইসি/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর