Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিম কোর্টে ল’ইয়ার্স সাইবার গিল্ডের আত্মপ্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ জুলাই ২০২৩ ১৮:৩৯

ঢাকা: সুপ্রিম কোর্টে বাংলাদেশ ল’ইয়ার্স সাইবার গিল্ড (বিএলসিজি) নামে আইনজীবীদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

সোমবার (২৪ জুলাই) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১ নম্বর হলে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

আওয়ামী লীগপন্থী আইনজীবীদের নিয়ে গঠিত এই সংগঠনে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট এ কে এম ফয়েজ, যুগ্ম আহ্বায়ক ও চিফ কো-অর্ডিনেটর অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক এবং সদস্য সচিব অ্যাডভোকেট এস আর সিদ্দিকী সাইফ। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে অনুষ্ঠান থেকে জানানো হয়েছে।

অনুষ্ঠানে ‘বাংলাদেশের সর্বোচ্চ আদালতের প্রতি বিএনপি-জামায়াতের এতো আক্রোশ কেন? তাদের সন্ত্রাস ও নৈরাজ্যের খতিয়ান’ শীর্ষক তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

সংগঠনের সদস্য সচিব এস আর সিদ্দিকী সাইফে জ্যেষ্ঠ আইনজীবী একেএম ফয়েজের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের কো-কনভেনার ও প্রধান সমন্বয়কারী শাহ মঞ্জুরুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে এসেছিল ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দল। এ সময় তারা তাদের গাড়ির ওপরে উঠে পড়ে। এমন নৈরাজ্য পৃথিবীর অন্য কোনো আদালতে দেখা যায়নি। পৃথিবীর কোনো দেশের আদালতে ইইউ প্রতিনিধি আসলে এ রকম অসভ্য আচরণ করে না।

অ্যাটর্নি জেনারেল আরও বলেন, কোর্ট প্রাঙ্গণে তারা যে নৈরাজ্য করেছে, তা বাংলাদেশসহ সারা বিশ্ব দেখবে। তাদের কোনো হাল নেই। তাদের কোনো কমিটি নেই। এ জন্য তারা হয়তো নির্বাচনে যাবে না। নির্বাচনে গেলে তারা এগুলো করত না।

বিজ্ঞাপন

এ এম আমিন উদ্দিন বলেন, আমরা সুপ্রিম কোর্ট তথা সারা বাংলাদেশের আইনজীবীদের সম্মান রক্ষা করব। আমরা আইনজীবীরা কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত হব না। আমরা মৌলিক অধিকার রক্ষায় কাজ করব।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক আব্দুন নুর দুলাল, সমিতির সহ-সভাপতি জেসমিন সুলতানা, জ্যেষ্ঠ আইনজীবী মোতাহার হোসেন সাজু, বার কাউন্সিলের সদস্য ও জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা, আইনজীবী সফিক উল্যাহ, জগলুল কবির প্রমুখ।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর