Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্যাতনের শিকার লেখিকা সুদীপ্তা ঘোষ লাইফ সাপোর্টে

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ জুলাই ২০২৩ ১৯:৫৭

ঢাকা: অর্থ-সম্পদ লিখে না দেওয়ায় শিক্ষিকা ও লেখিকা সুদীপ্তা ঘোষকে (৬৭) নির্যাতনের অভিযোগ উঠেছে তার স্বামী ও একমাত্র সন্তানের বিরুদ্ধে। নির্যাতনের শিকার সুদীপ্তা ঘোষ বর্তমানে রাজধানীর ধানমন্ডি পপুলার হাসপাতালের আইসিউতে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। এই ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন তার স্বজনেরা। এদিকে ওই ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

গত চার দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও ইউটিউবে একটি ভিডিও ঘুরে বেড়াচ্ছে। সেখানে দেখা যায়, সঙ্গীতশিল্পী সুনীল ঘোষ যিনি তার স্ত্রী সুদীপ্তা ঘোষের শরীরে শক্ত কিছু দিয়ে একের পর এক আঘাত করছেন। আর তা ঠেকানোর চেষ্টা করছেন তাদের পুত্রবধূ। আরেকটা ভিডিওতে চেক বই চেয়ে চুলের মুঠি ধরে টানাহেঁচড়া করা হচ্ছে। দুই সময়ে ধারণ করা দুইটি ভিডিওচিত্রে দেখা যায়, স্বামী সুনীল ঘোষ সুদীপ্তা ঘোষের ওপরে আক্রমণ করছেন।

সুদীপ্তা ঘোষের ভাই অমল কুমার রায় লেখেন, ‘আমার বোন (সুদীপ্তা ঘোষ) ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা। তাকে তার স্বামী সুনীল ঘোষ (রবীন্দ্র সঙ্গীত শিল্পী!?) এবং পুত্র শঙ্খময় ঘোষ জান্তবভাবে মারধর করে। বর্তমানে সে ঢাকার ধানমন্ডি পপুলার নার্সিংহোমে কোমায়। মৃত্যুর সঙ্গে লড়ছে। আমি ৭৫ বয়সী অসুস্থ দাদা। সুদূর কলকাতা থেকে কী করতে পারি? তাই বাংলাদেশ প্রশাসন এবং নিকটজনের কাছে অনুরোধ করছি অপরাধীদের যেন উপযুক্ত শাস্তি হয়। কোনোভাবেই তারা যেন নিস্তার না পায়।’

খোঁজ নিয়ে জানা গেছে, অর্থ সম্পদ নিয়ে দ্বন্দ্ব থেকে গত ১৬ জুলাই মারধরের ঘটনা ঘটে। ১৭ জুলাই থেকে রাজধানীর ধানমন্ডির পপুলার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে আছেন সুদীপ্তা ঘোষ। তিনি ডা. মোহাম্মদ সেলিমের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি। তবে হাসপাতালে খোঁজ নিয়ে জানা গেছে, অতিরিক্ত ওসুধ সেবনের কারণে সুদীপ্তা ঘোষের অবস্থা সংকটাপন্ন।

সুদীপ্তা ঘোষের ভাইয়ের অভিযোগ তার বোন কোনোভাবেই আত্মহত্যা চেষ্টা করার মতো মানুষ নন। নিশ্চিত তার স্বামী খাবারে ওষুধ মিশিয়েছেন।

সুদীপ্তার ভাই অমল কুমার রায় সারাবাংলাকে বলেন, ‘গত ৪০ বছর ধরে আমার বোনের ওপর নানা ধরনের নির্যাতন চালিয়ে আসছেন তার স্বামী। আমার বাবা থাকতে কিছু অর্থ দিয়ে গিয়েছিল এবং তার সারাজীবনের সঞ্চিত সম্পদ মিলে এর পরিমাণ প্রায় ৫ কোটি টাকা। যা আমার বোনের একমাত্র ছেলে শঙ্খময় ঘোষ লিখে নেওয়ার জন্য বাবাকে উসকে দিয়ে পাশবিক নির্যাতন চালিয়েছে। আমরা খবর পেয়েছি, এরইমধ্যে এক কোটি টাকার চেক সই করিয়ে নিয়েছে। বাকিটা তুলতে পারলে ছেলে ও তার বউ ডাক্তার পুজা বিদেশে পাড়ি দেবে।’

এদিকে মাকে নির্যাতনের বিষয়টি অস্বীকার করেছেন তার ছেলে শঙ্খময় ঘোষ। তিনি বলেছেন, বিষয়টি অন্যভাবে ছড়ানো হয়েছে। ঘটনার ভুল ব্যাখ্যা দেওয়া হয়েছে।

এখন কথা বলার মতো অবস্থায় নেই জানিয়ে বলেন, ‘বাবার সঙ্গে ঝগড়ার কারণে মা অতিরিক্ত পরিমাণ ঘুমের ওষুধ খেয়েছেন। মা শ্বাসকষ্টেরও রোগী। তাই বাড়তি যত্নের জন্য তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। মা এখন রীতিমতো ইমপ্রুভ। করছেন। আশা করি, মা সুস্থ হয়ে উঠবেন।’

স্ত্রী সুদীপ্তা ঘোষকে নির্যাতনের বিষয়টি অস্বীকার করেছেন সুদীপ্তা ঘোষের স্বামী সুনীল ঘোষ। তিনি জানিয়েছেন, যে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করা হয়েছে তা দেড় বছর আগের। গত ১৬ জুলাই তাদের স্বামী স্ত্রীর মধ্যে মনোমালিন্য থেকে হাতাহাতি হয়েছিল। তবে তা মিটেও গিয়েছিল।

এদিকে এই ঘটনার বিচার জানিয়েছেন, সুদীপ্তা ঘোষের কাছের মানুষেরা। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট লিখছেন। শ্রাবণ প্রকাশনীর প্রকাশক রবীন আহসান তার ফেইসবুকে একটি ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘চেক বই কই? চেক বই কই?’

রবীন আহসান আরেকটি পোস্টে লিখেছেন ‘হ্যালো বাংলাদেশ সরকারের পুলিশ, আপনারা একটু এগিয়ে আসুন শিক্ষক লেখক মুক্তিযোদ্ধা সুদীপ্তা ঘোষ এখন তার স্বামী রবীন্দ্রসঙ্গীত শিল্পী সুণীল ঘোষ ও তার ছেলের নির্যাতনে অর্ধমৃত অবস্থায় পপুলার হাসপাতাল ধানমন্ডিতে আছে বলে সুদীপ্তা ঘোষ। তার দুই বোন ভাই কোলকাতায় থাকেন। তারা তিন জনই বরিশাল অঞ্চলে মুক্তিযুদ্ধ করেছেন কিশোর বয়সে।’

শিক্ষিকা ও লেখিকা সুদীপ্তা ঘোষের বাড়ি বরিশালে। তার স্বামী রবীন্দ্র সঙ্গীত শিল্পী সুনীল ঘোষ তিনি বাংলাদেশ টেলিভিশনের সংগীত পরিচালকও। একমাত্র ছেলে শঙ্খময় ঘোষ পেশায় একজন চিকিৎসক। তার স্ত্রীও একজন চিকিৎসক।

সুদীপ্তা ঘোষকে নির্যাতনের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

সারাবাংলা/জেআর/একে

টপ নিউজ নির্যাতন সুদীপ্তা ঘোষ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর