Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুকে যৌন নির্যাতন, দোকানির যাবজ্জীবন সাজা

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ জুলাই ২০২৩ ২০:০৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ১১ বছর বয়সী এক ছেলেকে যৌন নির্যাতনের অভিযোগে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাস সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

সোমবার (২৪ জুলাই) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় দিয়েছেন।

দণ্ডিত মো. জামাল (৫৫) নগরীর দক্ষিণ পতেঙ্গা এলাকার বাসিন্দা। সেখানে তার একটি মুদি দোকান ছিল।

মামলার নথি পর্যালোচনায় জানা গেছে, ২০২০ সালের ৭ নভেম্বর ভুক্তভোগী শিশু আসামি জামালের দোকানে একটি চিপস কিনতে যান। জামাল শিশুটিকে নগদ ৫০ টাকা এবং চিপস দেওয়ার প্রলোভন দেখিয়ে তার দোকানের পেছনে নিয়ে যৌন নির্যাতন করে।

আক্রান্ত শিশু বাড়িতে এসে ঘটনার জানানোর পর তার বাবা বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা করেন। মামলা তদন্ত শেষে ২০২০ সালের ২ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন পতেঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) বাবুল আক্তার।

২০২১ সালের ২৫ ফেব্রুয়ারি একমাত্র আসামি জামালের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষের ছয়জনের সাক্ষ্য নিয়ে সোমবার এ রায় দিয়েছেন আদালত।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আরিফুল আলম সারাবাংলাকে বলেন, ‘আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় চিকিৎসকসহ মোট ছয়জন সাক্ষ্য দিয়েছেন। তবে আসামি পক্ষ থেকে কোনো সাফাই সাক্ষী ছিল না।’

রায় ঘোষণার সময় জামিনে থাকা আসামি জামাল আদালতে হাজির ছিলেন। পরে সাজামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে পিপি জানান।

সারাবাংলা/আইসি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর