Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ হাজার কর্মসংস্থান নিশ্চিত করতে চায় এমডি ইনফোটেক

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ জুলাই ২০২৩ ২২:২৫

ঢাকা: বেকারত্ব দূরীকরণের লক্ষে আইসিটি খাতই সবচেয়ে ভাল প্লাটফর্ম। সেইসাথে চতুর্থ শিল্পবিপ্লবে বাংলাদেশ যে গর্বিত অংশিদার হতে চায় তারও প্রধান অবলম্বন প্রযুক্তি। তাই আইসিটি প্রতিষ্ঠানগুলোও ২০২৫ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলারের লক্ষ্যমাত্রা অর্জনের যুদ্ধে আছে। সে জন্য দক্ষ ও প্রশিক্ষিত জনবলের বিকল্প নেই। এ খাতে নেতৃত্ব দেওয়া ৩৫টি প্রতিষ্ঠানকে নিয়ে চাকরিমেলার আয়োজন করেছে তথ্য প্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বেসিস।

সোমবার (২৪ জুলাই) রাজধানীর ড্যাফোডিল ইউনিভার্সিটিতে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত চাকরিমেলায় আসা প্রার্থীরা রেজিস্ট্রেশন করে কোম্পানিগুলোতে অনলাইনে ও সরাসরি সিভি দিয়েছেন। বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২১ জয়ী প্রতিষ্ঠান এমডি ইনফোটেকও আছে এই চাকরিমেলায়। প্রতিষ্ঠানটি ২০২৫ সালের মধ্যে আরও ৩ হাজার জনবল নিয়োগ করতে চায় বলে জানান কোম্পানির প্রতিষ্ঠাতা ও সিইও মনজুরুল মোর্শেদ।

চাকরিমেলা থেকে ৪টি ডিসিপ্লিনে প্রাথমিকভাবে ২০ জনকে নিয়োগ দেবে প্রায় দেড় হাজার জনবলসমৃদ্ধ রাজশাহী ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠানটি। পৃথিবীর নামি-দামি কোম্পানিগুলোর সঙ্গে যৌথভাবে অজস্র কাজ করে আসছে এমডি ইনফোটেক। অ্যামাজন, আলীবাবা, গুগল-ফেইসবুকসহ বিভিন্ন প্রতিষ্ঠান নিয়মিত প্রজেক্ট দেওয়া-নেওয়া করে। আমেরিকা, ইউরোপেও আছে প্রতিষ্ঠান ব্রাঞ্চ।

এ ছাড়া শীঘ্রই ট্রুভেলার ডটকম নামে বিশ্বব্যাপী ইকো টুরিজম নিয়েও অগ্রসর হচ্ছে প্রতিষ্ঠানটি। চাকরিমেলা ছাড়াও বিভিন্ন সময়ে দক্ষ কিন্তু বিশেষ চাহিদাসম্পন্নদের কাজের ব্যবস্থা করে আসছে এমডি ইনফোটেক। প্রতিষ্ঠান এর এমডি ও সিইও জানান, বাংলাদেশের বেকারত্ব দূরীকরণই তার প্রধান লক্ষ্য। শূন্য হাতে শুরু করে যেভাবে ইনফোটেক আজ হাজার হাজার জনের চাকরি দিচ্ছে তেমনি আজকের তরুণটি এই খাতে নিজেকে জড়িয়ে নিলে আগামীতে সেও স্বপ্নের কর্মক্ষেত্র গড়ে তোলার পাশাপাশি পৃথিবীর চেহারা বদলে দিতে পারবে।

সারাবাংলা/ইএইচটি/একে

ইনফোটেক


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর