Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিনল্যান্ডে বাংলাদেশিদের জমজমাট ক্রিকেট আসর

সারাবাংলা ডেস্ক
২৫ জুলাই ২০২৩ ১৯:৪১

ঢাকা: বিপুল উদ্দীপনা নিয়ে ফিনল্যান্ডে অনুষ্ঠিত হয়েছে দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের ক্রিকেট আসর ‘ফিন-বাংলা ক্রিকেট টুর্নামেন্ট’। এর চূড়ান্ত পর্বে ‘মালমি সুপারনোভা’ দলকে ৯ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ‘পিয়েতারসারি’ দল।

গত ২৩ জুলাই ফিনল্যান্ডের কুওপিও শহরে কুওপিওন টাইগার্সের আয়োজনে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফাইনাল খেলায় টসে জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ৬৬ রান সংগ্রহ করে মালমি সুপারনোভা। জবাবে পিয়েতারসারি ৭ ওভার ৪ বলে ১ উইকেট হারিয়ে ৬৭ রান করে।

ফাইনালের ম্যান অব দ্য ম্যাচসহ টুর্নামেন্টের সেরা ব্যাটার নির্বাচিত হন পিয়েতারসারির রোহিত পাল। টুর্নামেন্টের সেরা বোলার হন নাহিদ ইমরান।

খেলা শেষে চ্যাম্পিয়ন পিয়েতারসারি দলের হাতে ট্রফি ও পুরস্কার তুলে দেন ইন্টারন্যাশনাল জার্নালিস্ট নেটওয়ার্ক অব ইউরোপের (আইজেএনই) সভাপতি ভূইয়াঁ এন জামান। রানারআপ মালমি সুপারনোভা দলের হাতে ট্রফি ও পুরস্কার তুলে দেন আইজেএনইর সচিব অনুরূপ কান্তি দাশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এবারের আয়োজনে ফিনল্যান্ডের প্রায় সব বড় শহর থেকে ২২টি দল অংশ নেয়। টুর্নামেন্টের কারিগরি সহযোগিতায় ছিল ফিনল্যান্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের অন্তর্ভুক্ত আর্কটিক ওলভস ক্রিকেট ক্লাব। ফিন-বাংলা ক্রিকেট টুর্নামেন্ট উপলক্ষে কুওপিও শহরে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা ঘটে। খেলার পাশাপাশি মুখরোচক বাংলাদেশি খাবারের পসরা নিয়ে বসেন প্রবাসীরা।

উল্লেখ্য, ২০১২ সালে তাম্পেরে শহরে চারটি দল নিয়ে শুরু হয়েছিল ফিন-বাংলা ক্রিকেট টুর্নামেন্ট। ফিনল্যান্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুমতি নিয়ে সফট বল (মারুতি টেনিস বল) খেলার নিয়ম অনুযায়ী অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্ট।

সারাবাংলা/পিটিএম

ফিনল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর