Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে মদ, শাড়ি ও কসমেটিকস জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২৩ ১৯:২০

ঢাকা: ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস টেনের ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ২০৪ লিটার মদ, শাড়ি ও কসমেটিকস পণ্য জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বুধবার (২৬ জুলাই) বিকেলে সারবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম।

তিনি জানান, ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে মঙ্গলবার (১৫ জুলাই) বিকেলে কলকাতা থেকে আসা মৈত্রী এক্সপ্রেসে অভিযান চালিয়ে মদ-কসমেটিকসসহ বিভিন্ন ধরনের পণ্য জব্দ করা হয়। এসব পণ্যের আনুমানিক বাজারমূল্য ২৩ লাখ ৮৪ হাজার টাকা। পণ্যগুলো কাস্টম হাউসে জমা করা হয়েছে।

এই কর্মকর্তা আরও জানান, শুল্ক ফাঁকি এবং চোরাচালানের প্রচেষ্টার গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে মৈত্রী এক্সপ্রেসের ভারতীয় র‍্যাকের ২টি স্টাফ রুমের আসনের নিচে এবং ফলস সিলিংয়ের ওপরে অভিনব পদ্ধতিতে লুকানো কয়েকটি ব্যাগ তল্লাশি করে ১৬২ লিটার বিদেশি মদ মালিকবিহীন অবস্থায় পাওয়া যায়।

এছাড়া, ট্রেনের মধ্যে পরিত্যাক্ত ৩৪ পিস শাড়ি, ১৫ পিস ওয়ান পিস ও ১৬ কেজি কসমেটিকস্ উদ্ধার করা হয়। পরে ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনের রিলে রুম নামক একটি তালাবদ্ধ সংরক্ষিত রুম থেকে ২৭ লিটার এবং ভারতীয় পাসপোর্টধারী ফ্রিকোয়েন্ট যাত্রীর কাছ থেকে ১৫ লিটার বিদেশি মদ উদ্ধার করা হয়েছে।

সারাবাংলা/এসজে/এমও

কসমেটিকস জব্দ মদ মৈত্রী এক্সপ্রেস ট্রেন শাড়ি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর