Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নয়াপল্টনে জড়ো হচ্ছে নেতাকর্মীরা, পুলিশের ব্যাপক প্রস্তুতি

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২৩ ১৯:২৭

ঢাকা: বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজধানীতে মহাসমাবেশের ডাক দিয়েছে বিএনপি। তবে বুধবার (২৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সমাবেশ করার অনুমতি পায়নি দলটি। এরপরও নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলীয় নেতাকর্মীরা জড়ো হচ্ছে। অন্যদিকে, নয়াপল্টন এলাকা ও তার আশেপাশে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। শুধু তাই নয়, যেকোনো পরিস্থিতি মোকাবিলায় পুলিশের ব্যাপক প্রস্তুতিও দেখা গেছে।

বুধবার (২৬ জুলাই) বেলা সাড়ে ৫টার দিকে দেখা গেছে, নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং এর আশপাশের গলিতে জড়ো হতে শুরু করেছেন নেতাকর্মীরা। কার্যালয়ের ভেতরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে চলছে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক। অন্যদিকে, কার্যালয়ের পাশে বাড়ছে পুলিশের উপস্থিতি।

ভিআইপি সড়কে পুলিশের উপস্থিতির পাশাপাশি রায়ট কার, এপিসি কারসহ প্রিজন ভ্যান প্রস্তুত রাখা হয়েছে। দলীয় কার্যালয়ের সামনে পুলিশের কয়েকটি স্তরে বেরিকেড দেওয়া হয়েছে। এ ছাড়া নয়াপল্টনের পাশে নাইটেঙ্গেল মোড়, ফকিরাপুল মোড়সহ অলিগলি পুলিশ অবস্থান করছে।

এদিকে, ডিএমপির অনুমতি না পাওয়ায় বিএনপি গোলাপবাগ মাঠে সমাবেশ করতে যাবে কি না তা নিয়ে রাত সাড়ে ৮টায় দলের মহাসচিব একটি সংবাদ সম্মেলন করার কথা রয়েছে। বিএনপির পক্ষ থেকে জানা গেছে, নয়াপল্টন বা সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া গোলাপবাগ মাঠে সমাবেশের প্রস্তুতি নেই।

অন্যদিকে, পুলিশ জানিয়েছে, কোনো অবস্থাতেই বিএনপিকে নয়াপল্টন এলাকায় সমাবেশ করতে দেওয়া হবে না। তাদের জন্য বরাদ্দ করা হয়েছে গোলাপবাগ মাঠ। এর আগে, গত বছরের ১০ ডিসেম্বর সেখানে বিএনপি সমাবেশ করেছিল। তবে এখন করতে সমস্যা কোথায়?

সারাবাংলা/ইউজে/পিটিএম

নয়াপল্টন বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর