Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কার্টুনিস্ট কুদ্দুস কখনও নিজের আদর্শ থেকে বিচ্যুত হননি’

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২৩ ২১:৩৫

ঢাকা: সদ্যপ্রয়াত প্রখ্যাত কার্টুনিস্ট ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সিনিয়র সহ-সভাপতি এম এ কুদ্দুসের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শোকসভায় সবাই কার্টুনিস্ট কুদ্দুসকে স্মরণ করেন। তারা বলেন, একরোখা কুদ্দুস কখনও নিজের আদর্শ থেকে বিচ্যুত হননি।

বুধবার (২৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন। এতে উপস্থিত ছিলেন প্রয়াত কুদ্দুসের স্ত্রী, সন্তান, সহকর্মী, ডিইউজের নেতাকর্মী ও সাংবাদিকরা।

শোকসভায় সবাই কুদ্দুসের সঙ্গে ব্যক্তিগত স্মৃতিচারণ করেন ও তার আত্মার শান্তি কামনা করেন। বক্তারা বলেন, ‘অত্যন্ত একরোখা কুদ্দুস কখনও নিজের আদর্শ থেকে বিচ্যুত হননি। বাংলাদেশে যখন কার্টুনের স্বর্ণযুগ সেসময় একের পর এক চমৎকার কার্টুন একে তোলপাড় তুলেছেন তিনি। জায়গা করে নিয়েছেন পত্রিকার পাঠকদের হৃদয়ে।’

এসময় সাংবাদিক নেতা ও কুদ্দুসের কর্মস্থল প্রয়াত কুদ্দুসের সন্তানদের বেড়ে ওঠায় কীভাবে পাশে থাকা যাবে সেটি নিয়েও আলাপ করেন ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

ডিইউজে যুগ্ম সম্পাদক খাইরুল আলমের সঞ্চালনায় শোকসভায় অন্যদের মধ্যে উপস্তিত ছিলেন- ডিইউজে সাধারণ সম্পাদক আকতার হোসেন, সভাপতি সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজে মহাসচিব ওমর ফারুক চৌধুরী, সাংবাদিক নেতা আব্দুল জলিল, মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, মোরসালিন নোমানী, কুদ্দুস আফ্রাদসহ অনেকে।

গত ১৫ জুলাই ভোরে ঢাকার শাহীনবাগ এলাকায় নিজ বাসায় স্ট্রোক করে মারা যান জনপ্রিয় কার্টুনিস্ট এম এ কুদ্দুস।

সারাবাংলা/আরএফ/এমও

কার্টুনিস্ট কুদ্দুস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর