Wednesday 09 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় পার্টির আয় ২ কোটি ২৯ লাখ টাকা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২৩ ১৬:১৯

ঢাকা: ২০২২ সালের আয় ব্যয়ের আর্থিক প্রতিবেদন নির্বাচন কমিশনে জমা দিয়েছে জাতীয় পার্টি। এতে দেখা যায় ২০২২ সালে জাতীয় পার্টির আয় হয়েছে ২ কোটি ২৯ লাখ টাকা। একই সময়ে ব্যয় হয়েছে ১ কোটি ২৮ লাখ টাকা।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলমের কাছে এই প্রতিবেদন জমা দেন জাতীয় পার্টির প্রেসডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া। এ সময় সংসদ সদস্য, দলটির ভাইস চেয়ারম্যান ও কোষাধ্যক্ষ আহসান আদেলুর রহমান, জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

প্রতিবেদন অনুযায়ী, ২০২২ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত জাতীয় পার্টির আয় হয়েছে ২ কোটি ২৯ লাখ ১৪ হাজার ৯৬৮ টাকা। একই সময়ে দলটির ব্যয় হয়েছে ১ কোটি ২৮ লাখ ৩৭ হাজার ৫৪২ টাকা। ব্যাংকে স্থিতি আছে ১ কোটি ৭ লাখ ৭৭ হাজার ৪২৬ টাকা। এতে দেখা গেছে, ২০২১ সালের তুলনায় জাতীয় পার্টির আয় ও ব্যয় বেড়েছে। ২০২১ সালে দলটির আয় ছিল ২ কোটি ৯ লাখ ৮৫ হাজার ১৫৪ টাকা। ব্যয় করেছিল ৮৪ লাখ ৬৮ হাজার ১৩৪ টাকা। স্থিতির পরিমাণ ১ কোটি ২৫ লাখ ১৭ হাজার ২০ টাকা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রেজাউল ইসলাম ভূঁইয়া বলেন, ‘একই সময়ে পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচি বাংলাদেশে নতুন নয়। তবে রাজনৈতিক কর্মসূচি থেকে যেন সহিংস পরিস্থিতি সৃষ্টি না হয়, সেজন্য সকল রাজনৈতিক দলকে সচেতন থাকতে হবে।’

তিনি বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের বারবার বলেছেন একটি সুষ্ঠু ও স্থায়ী নির্বাচনী ব্যবস্থা সৃষ্টির লক্ষ্যে জাতীয় পার্টির একটি প্রস্তাবনা আছে। সকল রাজনৈতিক দল ও সংশ্লিষ্ট সকলের প্রস্তাবনা আলাপ-আলোচনার মাধ্যমে একটি স্থায়ী সমাধানে আসা সম্ভব হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনএস

জাতীয় পার্টি টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর