Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চালকের বদলে সহকারীর হাতে স্টিয়ারিং, প্রাণ গেল পুলিশের

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২৩ ১৬:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ট্রেইলর চাপায় ট্রাফিক পুলিশের এক সদস্য নিহতের পর ওই গাড়ির চালক ও সহকারীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার সময় চালকের সহকারী ট্রেইলরটি চালাচ্ছিলেন, যার যাবাহন চালানোর কোনো সনদ নেই।

বুধবার (২৬ জুলাই) রাতে পুলিশ নগরীর বন্দর থানার মাইলের মাথা থেকে চালককে গ্রেফতার করে। তার দেওয়া তথ্যে ফেনীর সোনাগাজী থেকে সহকারীকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

গ্রেফতার দুইজন হলেন- ট্রেইলর চালক মো. শামীম খান (২৮) ও তার সহকারী মো. সেলিম লিটন (৩৬)।

মঙ্গলবার গভীর রাতে চট্টগ্রাম বন্দরের সিপিআর গেইট এলাকায় ট্রেইলর চাপায় ট্রাফিক পুলিশ সদস্য নুরে আলম মারা যান। তিনি চট্টগ্রাম নগর পুলিশের ট্রাফিক বিভাগের বন্দর জোনে কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।

বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় কুমার সিনহা সারাবাংলাকে জানান, মঙ্গলবার রাতে চট্টগ্রাম বন্দরের সিপিআর গেইটের কাছে সড়কে ডিউটি করছিলেন ট্রাফিক সদস্য নূরে আলম। বন্দর থেকে পণ্য নিয়ে বের হওয়া একটি ট্রেইলর বেপরোয়া গতিতে গিয়ে নুরে আলমকে চাপা দেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে রেকার দিয়ে ট্রেইলর সরিয়ে নুরে আলমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি সঞ্জয় বলেন, ‘দুর্ঘটনার পর স্থানীয় লোকজন ট্রেইলরটি আটকে ফেলে। তখন চালক কৌশলে পালিয়ে যায়। আমরা গাড়িতে তল্লাশি করে শামীম খান নামে একজনের ড্রাইভিং লাইসেন্স পাই। বুধবার আমরা তাকে গ্রেফতার করি। কিন্তু সে জানায়, গাড়ি চালাচ্ছিল তার সহকারী সেলিম। তার তথ্যে সেলিমকে গ্রেফতার করা হয়।’

বিজ্ঞাপন

‘শামীম ট্রেইলরের চালক হলেও ভারি যানবাহন চালানোর লাইসেন্স তার নেই। গাড়ি থেকে যে লাইসেন্স জব্দ করা হয়েছে, সেটি হালকা যান চালানোর। আর সেলিমের কোনো ধরনের ড্রাইভিং লাইসেন্সই নেই।’

তাদের পুলিশ সদস্য নিহতের ঘটনায় সড়ক পরিবহন আইনে হওয়া মামলায় গ্রেফতার দেখানো হয়েছে বলে ওসি জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/ইআ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর