Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শান্তি সমাবেশে’ রূপগঞ্জের ১০ হাজার নেতাকর্মীর যোগদান

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ জুলাই ২০২৩ ১৪:৫৫

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের তিন সংগঠন যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের যৌথ উদ্যোগে ‘ঢাকা বিভাগীয় শান্তি সমাবেশে’ যোগ দিয়েছে রূপগঞ্জের প্রায় ১০ হাজার নেতাকর্মী।

শুক্রবার (২৮ জুলাই) দুপুরে রূপগঞ্জ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে ডাকা শান্তি সমাবেশে যোগদান করেন।

বিজ্ঞাপন

শান্তি সমাবেশে যোগ দেওয়া নেতাকর্মীদের স্লোগানে ইতোমধ্যে মুখরিত হয়ে উঠেছে বায়তুল মোকাররমের দক্ষিণ গেট। জয় বাংলা, বঙ্গবন্ধু , শেখ হাসিনা, উন্নয়ন আর উন্নয়ন, উন্নয়নের রূপকর শেখ হাসিনা বারবার দরকার, বিএনপি-জামায়াত নৈরাজ্য বন্ধ কর করতে হবে। এমনসব নানা স্লোগানে পুরো বায়তুল মোকাররম এলাকা মুখরিত হয়ে উঠেছে।

এরপর আগে, সকাল থেকে রূপগঞ্জের যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন যানবাহন যোগে রাজধানীর গুলিস্তান ও মহানগর নাট্যমঞ্চে এসে জড়ো হতে থাকেন।

শান্তি সমাবেশে রূপগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা শান্তি সমাবেশে খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগদান করেছেন।

এদিকে দুপুর ২টা থেকে আওয়ামী লীগের ডাকা মূল সমাবেশ অনুষ্ঠিত হয়। নগরীর বিভিন্ন স্থান থেকে তৃণমূলের অনেক নেতাকর্মীরাই সমাবেশস্থলে এসে ইতোমধ্যে পৌঁছেছেন। সমাবেশস্থলে পৌঁছেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের একাংশ।

বিজ্ঞাপন

এছাড়া ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতাদের অনেকেই এরমধ্যে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন। মূল সমাবেশ শুরু আগে তৃণমূলের নেতাকর্মীরা ছবি তুলতে, নেতাদের সঙ্গে সাক্ষাৎ ও বিভিন্ন স্লোগান দিয়ে সময় কাটান।

অপরদিকে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বিশেষ অতিথি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, অ্যাড. জাহাঙ্গীর কবির নানক; যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

শান্তি সমাবেশটি সঞ্চালনা করছেন- যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

সারাবাংলা/এসজে/এমও

রূপগঞ্জ শান্তি সমাবেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর